Breaking News
Home / সারাদেশ / করোনা উপস্থিতি নিয়ে আগৈলঝাড়া এসিল্যান্ডের মোবাইল কোর্ট,আতংকে ঘটনাস্থলের লোকজন

করোনা উপস্থিতি নিয়ে আগৈলঝাড়া এসিল্যান্ডের মোবাইল কোর্ট,আতংকে ঘটনাস্থলের লোকজন

করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা দিয়ে এসি ল্যান্ড জনবহুল স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করাসহ উপজেলা অফিসে অবাধ যাতায়াতের কারনে উপজেলা পরিষদ কর্মকর্তা কর্মচারীসহ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা ওই সকল স্থানের সাধারন জনগনের মধ্যে করোনা সংক্রমনের চরম আতংক দেখা দিয়েছে। ঘটনাঠি ঘটেছে বরিশালের আগৈলঝাড়া উপজেলায়।

মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেম জানান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) (এসিল্যান্ড) নেহের নিগার তনু করোনায় আক্রান্তর খবর তাকে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএএফপিও) ডা. বখতিয়ার আল মামুন।

একই সাথে গত সোমবার এসিল্যান্ড, তাঁর একজন ননদ ও একজন কর্মচারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার নমুনা প্রদান করেছিলেন। পরীক্ষায় এসিল্যান্ড ব্যাতিত তাদের দুজনের করোনা সনাক্ত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএএফপিও) ডা. বখতিয়ার আল মামুন জানান, সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের র‌্যাপিড এন্টিজেন টেষ্টে এসিল্যান্ডের ননদ ও কর্মচারীর করোনা পজেটিভ রেজাল্ট আসে।

অধিকতর পরীক্ষার জন্য এস্যিল্যান্ডের নমুনা হাসপাতালের জিন এক্সপার্ট মেশিনে করার জন্য বলা হয়। মঙ্গলবার জিন এক্সপার্ট মেশিনের পরীক্ষায় এসিল্যান্ড নেহের নিগার তনু করোনা সনাক্ত হয়।

বর্তমানে এসিল্যান্ড নেহের নিগার তনু নিজ বাসায় আইস্যুলেশনে চিকিৎসাধীন রয়েছেন। নমুনা পরীক্ষায় দিয়ে ফলাফল না পাওয়া পর্যন্ত কারো বাড়ির বাইরে বের হওয়া উচিত নয় বলে মন্তব্য করেন তিনি।

এসিল্যান্ডের করোনা আক্রান্ত হবার খবরের চেয়ে তিনি নমুনা পরীক্ষায় দিয়ে ঘুরে বেড়ানো খবর নিয়ে মঙ্গলবার দিনভর ছিল আগৈলঝাড়া টক অব দ্যা টাউনে।

করোনার নমুনা পরীক্ষা দিয়ে এসিল্যান্ড তনু সোমবার দুপুরে থানা পুলিশের এসআই আলী হোসেনসহ সঙ্গিয় ফোর্স নিয়ে ফুল্লশ্রী গ্রামের মৃত আব্দুল লতিফ খলিফার ছেলে রাজিবের বিয়ে উপলক্ষে সাবেক ইউপি সদস্য আসাদ খলিফার বাড়িতে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

সাবেক ইউপি সদস্য আসাদ খলিফা জানান, তার বাড়িতে এসিল্যান্ড ১টা ১৮মিনিটে প্রবেশ করে ২টা পর্যন্ত অবস্থান করেন। তার করোনা পজেটিভ হওয়ায় কারণে তিনিসহ তার পুরো বাড়ির ২৫-৩০ জন লোক এখন চরম করেনা ঝুঁকির মধ্যে রয়েছেন।

আসাদ আরও জানান, বাড়ির লোকজনসহ তার সাথে থাকা ষ্ঠাফ ও পুলিশ সদস্যরাও এখন করোনা সংক্রমনের চরম ঝুঁকির মধ্যে রয়েছেন। পুরো পরিবার সদস্যদের নিয়ে চিন্তিত হয়ে পরেছেন আসাদ মেম্বর।

এবিষয়ে নেহের নিগার তনু’র সরকারী মোবাইল নম্বর( ০১৩১৮২৫৬৩৪০) বন্ধ থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।
এব্যাপারে ইউএনও মো. আবুল হাশেম সাংবাদিকদের বলেন, প্রথম পরীক্ষায় এসিল্যান্ডের নেগেটিভ ফলাফল জানার পরে তাকে অভিযানে পাঠিয়েছিলেন তিনি।

পরে দ্বিতীয় পরীক্ষায় তার করোনা সনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার ফলাফল নিশ্চিত না হয়ে তাকে বাইরে পাঠানো ঠিক হয়েছে কি না এমন এক প্রশ্নে জবাব দেয়া থেকে তিনি এড়িয়ে যান।

উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত এ প্রসঙ্গে বলেন, এসিল্যান্ড কবে যোগদান করেছেন তা তাকে জানানো হয়নি। তবে কোন ব্যক্তি করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা দিয়ে তার ফলাফল না পাওয়া পর্যন্ত বাসা থেকে বের হওয়া ঠিক না।

তিনি আরও বলেন-সরকারী কর্মকর্তা হিসেবে এটা তার দায়িত্ববোধ থাকা উচিত ছিল বলেও মন্তব্য করে তিনি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সহ পুরো উপজেলা পরিষদ ভবন জীবাণুমুক্ত করার কথা জানিয়েছেন

About admin

Check Also

আগৈলঝাড়ায় স্বাধীনতা দিবসে ১৬ শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও যুদ্ধাহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *