Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় মোবাইল কোর্টের গাড়ি দেখে খাল সাঁতরে পালালো যুবকেরা

আগৈলঝাড়ায় মোবাইল কোর্টের গাড়ি দেখে খাল সাঁতরে পালালো যুবকেরা

আগৈলঝাড়ায় মোবাইল কোর্টের গাড়ি দেখে খাল সাঁতরে পালালো যুবকেরা

করোনা মোকাবেলায় সরকার ঘোষিত কঠোর লকডাউন চলাকালীন সময়ে ভারি বৃষ্টিসহ কোন কিছুতেই অযথা বাড়ির বাইরে বের হওয়া ঠেকানো যাচ্ছে না বরিশালের আগৈলঝাড়ার সাধারণ লোকজনকে।

লকডাউনে দোকান খোলা ও বন্ধ করা নিয়ে চলছে চোর পুলিশ খেলা। মোবাইলকোর্টের গাড়ি দেখলেই দৌড়ে পালায় লোকজন, গাড়ি চলে গেলেই আবার ফিরে আসে রাস্তায় ও চায়ের দোকানে।

সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে প্রায় প্রতিদিনই ভ্রাম্যমান আদালত পরিচালনা করছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার বিকেলে ভ্রাম্যমান আদালতের গাড়ি দেখেই খাল সাঁতরে পালায় চার যুবক। ঘটনাটি ঘটেছে উপজেলার বাশাইল-মাগুরা সড়কের পৃথক দুটি স্থানে।

তবে কঠোর লকডাউনের নবম দিন শুক্রবার পর্যন্ত ‘কঠোর লকডাউন’ কার্যকরের জন্য আগৈলঝাড়ায় আসেনি র‌্যাব, বিজিবি বা সেনাবাহিনীর কোন সদস্য।

সরকারী প্রজ্ঞাপন অনুযায়ী সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্র্দ্দিষ্ট কিছু দোকান খোলা রাখার নির্দেশনা থাকলেও মফস্বলের চায়ের দোকানগুলো খোলা রাখছে সকাল থেকে রাত পর্যন্ত।

ইউএনওর গাড়ি দেখলে দোকান বন্ধ করে পালালেও গাড়ি চলে যাবার পরেই চায়ের দোকানে ফিরে আসে ওই সকল লোকজন।

সড়ক যোগাযোগ ভালর কারণে মোবাইল কোর্টের গাড়ি দ্রুত চলে আসার ভয়ে ব্যবসায়িদের মধ্যে কিছুটা ভয় কাজ করলেও গ্রামের হাটবাজারগুলোতে সকল দোকানপাট খোলা রাখা হচ্ছে আগের মতোই।

ওই সকল হাটবাজারে যারা আসছেন তাদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার নেই কোন বালাই। এমনকি সাপ্তাহিক হাট ও পানের হাট বসানো হচ্ছে আগের মতোই। স্থানীয় চেয়ারম্যান,

মেম্বরসহ বাজার পরিচালনা কমিটির সদস্যরাও লক ডাউন বাস্তবায়নে রয়েছেন চরম উদাসীন। তারা দোকান বন্ধ বা লোকজনের অকারনে বাজারে আসা ও স্বাস্থ্যবিধি প্রতিপালনের জন্য কোন ব্যবস্থাই নিচ্ছেন না।

অথচ করোনা দ্রুত সংক্রমনের দিক দিয়ে বরিশাল জেলার মধ্যে সংক্রমনের দিক দিয়ে অধিক ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে বিবেচনা করা হচ্ছে আগৈলঝাড়া উপজেলাকে। পরীক্ষা বিবেচনায় ৭০ থেকে ৮০ শতাংশ মানুষের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যাচ্ছে।

সুশীল সমাজের লোকজন বলছেন, একজন ম্যাজিষ্ট্রেটেরপে উপজেলার পাঁচটি ইউনিয়নের সর্বত্র লকডাউনের বিধিনিষেধ বাস্তবায়ন করা অসম্ভব।

জীবন বাঁচানোর জন্য প্রশাসনের সর্বত্মক কঠোন লকডাউন বাস্তবায়নের আইন শৃংখলা বাহিনীর সদস্যদের তৎপরতা বাড়ানোর দাবি করছেন সচেতন মহল।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *