Breaking News
Home / সারাদেশ / বরিশালে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ পর্যবেক্ষণে পাঁচ কমিটি

বরিশালে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ পর্যবেক্ষণে পাঁচ কমিটি

মুজিবর্ষ উপলে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে জেলার ১০ উপজেলায় নির্মিত ও নির্মাণাধীন ঘরগুলোর নির্মাণ কাজ পর্যবেক্ষণে করতে পাঁচটি কমিটি গঠন করা হয়েছে।

রবিবার দুপুরে জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দার জানান, মুজিববর্ষ উপলে নির্মিত ও নির্মানাধীন প্রধানমন্ত্রীর উপহারের ঘরগুলোর নির্মাণ শৈলী, গুণগত মান,

অনুমোদিত ডিজাইন ও প্রাক্কালন অনুযায়ী হয়েছে কি না তা যাচাই ও পরীা করার জন্য গত ৮ জুলাই গঠিত কমিটিগুলোকে সাতদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সূত্রমতে, জেলার মেহেন্দিগঞ্জ ও বানারীপাড়া উপজেলায় নির্মানাধীন ঘরের পর্যবেণ কার্যক্রমের প্রধান করা হয়েছে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শহিদুল ইসলামকে।

গৌরনদী ও আগৈলঝাড়ার পর্যবেণ কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস, বরিশাল সদর ও উজিরপুর উপজেলার জন্য গঠিত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈ,

হিজলা ও মুলাদী উপজেলা কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক রকিবুর রহমান খান এবং বাকেরগঞ্জ ও বাবুগঞ্জ কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (শিা ও আইসিটি) সোহেল মারুফ।

পর্যবেণ কার্যক্রমে সব উপজেলার নির্বাহী কর্মকর্তা এবং গৃহনির্মাণ সংশ্লিষ্ট সব সদস্যদের সার্বিক সহযোগিতা করার জন্য জেলা প্রশাসক নির্দেশ দিয়েছেন।

সূত্রে আরও জানা গেছে, জেলার ১০ উপজেলায় প্রথম ধাপে এক হাজার নয়টি ঘর উপকারভোগী পরিবারের মধ্যে হস্তান্তর করা হয়েছে। প্রথম ধাপের আরও ৫৪৭টি ঘর নির্মাণের কাজ শেষ হয়েছে। দ্বিতীয় ধাপে হস্তান্তর করা হয়েছে ২১৮টি ঘর। শেষের পথে আরও ৩৩১টি ঘরের নির্মাণ কাজ।

About admin

Check Also

নিজ বাড়িতে ঈদ উদযাপনে গৌরনদী-আগৈলঝাড়ায় নেতারা

উপজেলা পরিষদ নির্বাচনের ঢামাঢোলের মধ্যে এক মাস সিয়াম সাধনার পর শুরু হবে পবিত্র ঈদ-উল ফিতর। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *