Breaking News
Home / সারাদেশ / বরিশালে ধর্মঘট প্রত্যাহার বাস চলাচল শুরু

বরিশালে ধর্মঘট প্রত্যাহার বাস চলাচল শুরু

বাস মালিক ও শ্রমিকদের ওপর হামলাকারীদের গ্রেফতারের আশ্বাসে অবশেষে ধর্মঘট প্রত্যাহার করায় ১৭ রুটের বাস চলাচল স্বাভাবিক হয়েছে।

শুক্রবার বিকেল সাড়ে তিনটার দিকে তথ্যের সত্যতা নিশ্চিত করে জেলা বাস মালিক গ্রুপের যুগ্ম সাধারণ সম্পাদক কিশোর কুমার দে জানান, বৃহস্পতিবার কথিত শ্রমিক নেতা সুলতান মাহামুদ তার লোকজন নিয়ে নগরীর রূপাতলী বাস টার্মিনাল এলাকায় শ্রমিক ও মালিক নেতাদের ওপর হামলা চালায়।

এতে বেশ কয়েকজন আহত হয়। ওই ঘটনার প্রতিবাদে প্রথম দফায় বৃহস্পতিবার বাস চলাচল বন্ধ রাখা হলেও প্রশাসনের আশ্বাসে চার ঘন্টা পর বাস চলাচল শুরু হয়।

তবে প্রশাসনের আশ্বাসে মামলা দায়ের করা হলেও শুক্রবার সকাল পর্যন্ত কাউকে গ্রেফতার না করায় সকাল ১০টার দিকে রূপাতলী থেকে বরিশাল বিভাগের ১৭ রুটে পুনরায় বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।

তাদের কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ থেকেও আন্তঃজেলা ও দূরপাল্লার সব রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বাস চলাচল স্বাভাবিক হওয়ার ব্যাপারে রূপাতলীস্থ জেলা বাস-মিনিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আহমেদ শাহরিয়ার বাবু বলেন, স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা আশ্বস্ত করেছেন আমাদের শ্রমিক নেতাদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

পাশাপাশি সিটি মেয়র জনসাধারণের ভোগান্তি লাঘবে আন্দোলন প্রত্যাহারের জন্য বলেছেন। আমরা তার হস্তেেপ জনগণের ভোগান্তি কমাতে বাস চালনা শুরু করেছি।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *