Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় ব্রীজের উপর বাঁশের সাকো,প্রায়ই ঘটছে দুর্ঘ’টনা

আগৈলঝাড়ায় ব্রীজের উপর বাঁশের সাকো,প্রায়ই ঘটছে দুর্ঘ’টনা

বরিশালের আগৈলঝাড়ায় রাজিহার ইউনিয়ন পরিষদের সামনে ব্রীজের উপর বাঁশের সাকো দিয়ে চলছে নারী পুরুষসহ স্থানীয় একটি মসজিদে যাতায়াত করা মুসুল্লীরা। বাঁশের সাকোর কারণে প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

সংস্কারের অভাবে দুর্ভো’গে আছে শত শত নারী ও শিশুসহ সাধারণ লোকজন। ওই ব্রীজ দিয়ে পথচারীসহ প্রায় অর্ধশতাধিক লোকজন প্রতিদিন পাচঁ ওয়াক্ত নামাজ আদায় করতে আসা যাওয়া করেন। ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় চেয়ারম্যানের উদ্যোগে বাঁশের সাকোর ব্যবস্থা করা হয়েছে।

ব্রীজ ব্যবহারকারী বাশাইল গ্রামের মো. সাইফুল ইসলাম রব জানান, রাজিহার ইউনিয়ন পরিষদ ভবনের সামনে ওয়াপদা খালে রাজিহার ইউনিয়ন পরিষদের অর্থায়নে মোল্লাবাড়ির সামনে মোল্লাবাড়ির লোকজন ও মোল্লাবাড়ি জামে মসজিদের মুসল্লীদের যাতায়াতের জন্য ৭বছর আগে পরিষদে জমা রাখা পুরাতন মালামাল দিয়ে আয়রণ ষ্ট্রাকচারের স্লাব ব্রীজ নির্মাণ করা হয়।

ঠিকাদার নিম্ম মানের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় দু’বছরের মধ্যেই ব্রীজের ভীম ভেঙ্গে গিয়ে লোকজন যাতায়াত বন্ধ হয়ে যায়। এক পর্যায়ে ব্রীজ ব্যবহারকারীদের উদ্যোগে নামাজীদের জন্য ব্রীজের উপর দিয়ে বাঁশের সাকো নির্মাণ করেন স্থানীয়রা।

বর্তমানে ওই বাঁশের সাকো দিয়ে প্রতিদিন মোল্লাবাড়ির লোকজনসহ মসজিদে যাতায়াতকারী মুসুল্লীরা চরম বিপাকে পরেছেন। ব্রীজ সংস্কারের জন্য রাজিহার ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার জানান,

বিষয়টি তাকে জানানো হলে তিনি ওয়ার্ড মেম্বরকে বলে আপাতত বাঁশের সাকো দিয়ে যাতায়াতের ব্যবস্থা করে দিয়েছেন। অর্থ বরাদ্দ সাপেক্ষ ব্রীজটি সংস্কার করা হবে বলেও জানান তিনি।

About admin

Check Also

আগৈলঝাড়ায় স্বাধীনতা দিবসে ১৬ শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও যুদ্ধাহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *