Breaking News
Home / সারাদেশ / মুক্তিযোদ্ধাকে কু’পিয়ে হ’ত্যা তিন হ’ত্যাকারী অংশ নেয় জানাজায় ॥ গ্রে’ফতার-৪

মুক্তিযোদ্ধাকে কু’পিয়ে হ’ত্যা তিন হ’ত্যাকারী অংশ নেয় জানাজায় ॥ গ্রে’ফতার-৪

বরিশালের উজিরপুর উপজেলার আটিপাড়া গ্রামের এক বীর মুক্তিযোদ্ধাকে কু’পিয়ে হ’ত্যার ঘটনায় একজন নারীসহ চার জনকে গ্রে’ফতার করেছে পুলিশ। শনিবার দুপুরে গ্রে’ফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

উজিরপুর মডেল থানার ওসি আলী আরশাদ জানান, গ্রে’ফতারকৃত সাইফুল ইসলাম, আকতার হোসেন ও সবুজকে শুক্রবার বিকেলে নি’হত মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদারের জানাজা থেকে গ্রেফতার করা হয়। এরপূর্বে আকলিমা বেগম নামের এক নারীকে গ্রে’ফতার করা হয়েছে।

ওসি আরও বলেন, আলোচিত এ হ’ত্যাকান্ডের ঘটনায় শুক্রবার দিবাগত রাতে থানায় হ’ত্যা মা’মলা দায়ের করা হয়েছে। তবে মা’মলা দায়েরের আগেই পুলিশের তদন্ত ও আহতদের স্বীকারোক্তি মতে গ্রে’ফতারকৃত চার জনের ঘটনার সাথে সম্পৃক্ততা খুঁজে পাওয়া যায়। ফলে ওই চারজনকে মা’মলার আগেই আ’টক করে পরবর্তীতে দায়ের করা মাম’লায় আ’সামি করা হয়েছে।

অপরদিকে নি’হত বীর মুক্তিযোদ্ধা মো. দেলোয়ার হোসেন তালুকদারের লা’শের ময়নাতদন্তের পর শুক্রবার বিকেলে রাষ্ট্রীয় মর্যাদায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

প্রশাসনের পক্ষে মুক্তিযোদ্ধার কফিনে গার্ড অব অনার প্রদান করেন থানার উপ-পরিদর্শক জসিম উদ্দিনের নেতৃত্বাধীন পুলিশের একটি দল। এসময় রাষ্ট্রের পক্ষে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার প্রণতি বিশ্বাস।

উল্লেখ্য, গত ২৯ জুলাই সকাল সাড়ে সাতটার দিকে জমিজমা নিয়ে বিরোধের জেরধরে বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদার তার তিনপুত্র জুয়েল তালুকদার, সোহাগ ও বিপ্লব এবং স্বজন রোজিনা বেগমকে কু’পিয়ে জ’খম করে প্রতিবেশী আজগর আলী সিপাহী ও জলিল সিপাহীর নেতৃত্বে তাদের ১০/১২ জন সহযোগিরা।

স্থানীয়রা মুমূ’র্ষ অবস্থায় আ’হতদের উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকেরা দেলোয়ার হোসেন তালুকদারকে মৃ’ত বলে ঘোষণা করেন।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *