Breaking News
Home / সারাদেশ / ঢাকা যাওয়া নিয়ে বিপাকে বরিশালের পোশাক শ্রমিকরা

ঢাকা যাওয়া নিয়ে বিপাকে বরিশালের পোশাক শ্রমিকরা

গার্মেন্টস খোলার খবরে শনিবার সকালে বরিশালে রাজধানীমুখি পোশাক শ্রমিকদের ঢল নেমেছে। কঠোর লকডাউনের কারনে যাত্রীবাহি বাস চলাচল না করায় মোটরসাইকেল,

বিভিন্ন ধরণের থ্রি-হুইলার ও পণ্যবাহী যানবাহনে নানান কৌশলে যাত্রীরা ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন। অনেকেই কোন ধরণের যানবাহন না পেয়ে পায়ে হেটেই সামনের দিকে এগিয়ে যাচ্ছেন।

সবমিলিয়ে চরম বিপাকে পরেছেন পোশাক শ্রমিকরা। লকডাউনে সকল যানবাহন বন্ধ থাকায় নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকায় শনিবার সকাল থেকে রাজধানীমুখি পোশাক শ্রমিকদের ভিড় বাড়তে থাকে।

বেলা বাড়ার সাথে সাথে বাস টার্মিনাল এলাকায় লোকে লোকারণ্য হয়ে পরে। তবে যাত্রীবাহি কোন যানবাহন না থাকায় রাজধানী পর্যন্ত এতো দূরের পথ কিভাবে তারা পৌঁছাবেন, এনিয়ে ক্ষুব্দ হয়ে পরেন পোশাক শ্রমিকরা।

একপর্যায়ে তারা বরিশাল-ঢাকা মহাসড়কে চলাচালরত পণ্যবাহি ট্রাকের পথরোধ করেন। খবর পেয়ে বিমানবন্দর থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পণ্যবাহি ট্রাক চলাচল স্বাভাবিক করেন।

সরেজমিনে দেখা গেছে, যে যেভাবে পারছেন ঢাকার উদ্দেশ্যে বরিশাল ত্যাগ করছেন। মোটরসাইকেলসহ বিভিন্ন ধরণের থ্রি-হুইলার ও পণ্যবাহি যানবাহনে অতিরিক্ত ভাড়া দিয়ে শ্রমিকরা ঢাকার উদ্দেশ্যে ছুঁটছেন।

পোশাক কারখানা খোলার সিদ্ধান্ত নেওয়ার আগে যানবাহন চলাচলের বিষয়টি সুরাহা না করায় তীব্র ক্ষোপ প্রকাশ করেন পোশাক শ্রমিকরা।

উল্লেখ্য, বরিশাল বিভাগের বিভিন্ন জেলার অসংখ্য শ্রমিক রাজধানীর বিভিন্ন পোশাক কারখানায় কাজ করেন। ঈদ-উল আযহার সময় আটদিন যানবাহন চলাচল স্বাভাবিক হওয়ায় পোশাক শ্রমিকরা ওইসময়ে বাড়ি ফিরেছিলেন। সেসব পোশাক শ্রমিকরাই এখন চরম বিপাকে পরেছেন।

About admin

Check Also

আগৈলঝাড়ায় ধানকাটা কাঁচি দিয়ে কুপিয়ে এক জনকে গুরুতর জখম

বরিশালের আগৈলঝাড়ায় মাঠে ধান কাটতে যাবার সময়ে ধানকাটা কাঁচি দিয়ে এক জনকে কুপিয়ে গুরুতর জখম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *