Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় সীমিত আকারে মুজিবর্ষ পালনের সরকারী সিদ্ধান্ত অবহিতকরন সভা অনুষ্ঠিত

আগৈলঝাড়ায় সীমিত আকারে মুজিবর্ষ পালনের সরকারী সিদ্ধান্ত অবহিতকরন সভা অনুষ্ঠিত

মুজিববর্ষ পালনে সরকারের কেন্দ্রীয় সিদ্ধান্ত অবহিত করই সভা আগৈলঝাড়ায় অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা প্রশানের আয়োজনে সোমবার সকাল সাড়ে দশটায় উপজেলা পরিষদ হল রুমে মুজিববর্ষ পালনের বিষয়ে স্থানীয় সকল প্রতিষ্ঠান প্রধান, সরকারী কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে সরকারের সিদ্ধান্ত অবহিত করন সভা অনুুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথী ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত।

অবহিত করণ সভায় নির্বাহী অফিসার জানান, চলতি মাসের ৫ তারিখ মুজিববর্ষ পালনে উপজেলা প্রশাসনের অনুষ্ঠিত সভায় নেয়া সিদ্ধান্ত সমূহ পরিবর্তন করে কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ি স্বল্প পরিসরে পালনের সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। বিষয়টি সরকারের সিদ্ধান্ত অনুযায়ি সকল কর্মসূচি পালনে সকলের আন্তরিকতাও কামনা করেন তিনি। সভায় আরও জানান, মুজিববর্ষ উপলক্ষে আলোকসজ্জা থাকলেও গণজমায়েত করা যাবে না। ২৫মার্চ রাতে এক রাতের জন্য সকল আলোকসজ্জা বন্ধ থাকবে। পূর্বের নেয়া সকল অনুষ্ঠানই পালন করা হবে তবে, লোক সমাগম শিথিল করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে একত্রে শিক্ষার্থীদের জমায়েত না করে নিজ নিজ শ্রেণিকক্ষে আলাদাভাবে কর্মসূচি পালন করতে হবে। উপজেলা প্রশাসনের র‌্যালী অনুষ্ঠিত হবে না। সভায় সামাজিক আচার অনুষ্ঠান, ওয়াজ মাহফিল, বার্ষিক ক্রিড়া, হিন্দু ধর্মীয় অনুষ্ঠান, সাংস্কৃতি অনুষ্ঠানে গণজমায়েত নিষিদ্ধ করার কথা জানান তিনি। মুজিব বর্ষের অনুষ্ঠানে প্রত্যেক প্রতিষ্ঠানের পক্ষ থেকে একজন করে প্রতিনিধি অংশ গ্রহনের জন্যও সভায় অবহিত করা হয়।

সভায় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সরকারী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ অধ্যক্ষ সরদার আকবর আলী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, মুক্তিযোদ্ধা সাবেক ডেপুটি কমান্ডার আবু তাহের মিয়া, ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার, কৃষি অফিসার মো. নাসির উদ্দিন, প্রকৌশলী রাজ কুমার গাইন, সমাজসেবা অফিসার সুশান্ত বালা, সরকারী গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মো. জহিরুল হক, এসআই তৈয়বুর রহমান, প্রেসক্লাব আহ্বায়ক কেএম আজাদ রহমানসহ বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানেরা।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *