Breaking News
Home / সারাদেশ / দলীয় সংকীর্ণতা পরিহার করে সাংবাদিকদের সংবাদ পরিবেশন করতে হবে: আবু সাঈদ খান

দলীয় সংকীর্ণতা পরিহার করে সাংবাদিকদের সংবাদ পরিবেশন করতে হবে: আবু সাঈদ খান

“যা দেখা, তা লেখা” সাংবাদিকদের এই নীতিতে কাজ করতে হবে। সাদাকে সাদা আর কালোকে কালো বলতে শিখতে হবে। তাহলে সংবাদের নিরপেক্ষতা বজায় থাকবে।

সাংবাদিক কোন দল বা মতের আদর্শে থাকতেই পারে কিন্তু সংবাদ পরিবেশনের সময় তাকে দলীয় সংকীর্ণতা পরিহার করে দলের উর্ধে থেকে সংবাদ পরিবেশন করতে হবে। একটি বস্তুনিষ্ঠ সংবাদ দেশ ও জাতিকে অনেক এগিয়ে নিতে পারে।

পাশাপাশি হলুদ সাংবাদিকতা দেশ ও জাতিকে ধ্বংসের মুখে ঠেলে দিতে পারে। কোন ব্যক্তি বা সরকারের এমপি, মন্ত্রী বা কর্মকর্তাদের পদলেহনকারী সাংবাদিকের কাছে বস্তুনিষ্ঠ সংবাদ আশা করা যায় না। তাই দেশের সেবার ব্রত নিয়ে সাংবাদিকদের কাজ করার আহ্বান জানিয়েছেন দৈনিক সমকালের উপদেষ্টা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ খান।

শনিবার রাত নয়টায় বরিশালের আগৈলঝাড়া প্রেসক্লাবে সংগঠনের সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি আবু সাঈদ খান আরও বলেন- যে কোন দাবি আদায় এবং নিজেদের স্বার্থ সংশ্লিষ্ঠ প্রয়োজনে সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকার কোন বিকল্প নেই। আপসোস করে তিনি বলেন- দেশের বেশীরভাগ সংবাদপত্র মফস্বল পর্যায়ে সাংবাদিকদের নূন্যতম বেতন কাঠামোর আওতায় আনেনি।

এছাড়াও মফস্বল পর্যায়ের সাংবাদিকদের কর্মকৌশল এবং দক্ষ করে গড়ে তুলতে পর্যাপ্ত প্রশিক্ষনের ব্যবস্থা করা জরুরী। বর্তমানে প্রিন্ট মিডিয়ার সাথে পাল্লা দিয়ে টপকে গেছে পত্রিকার অনলাইন ভার্সন। তাই অনলাইনে সংবাদ প্রেরণের নিয়ম-নীতি ও সময় সম্পর্কে সচেতনা অবলম্বন করারও গুরুত্বারোপ করেন।

এসময় প্রধান অতিথি সাংবাদিকদের একজন পেশাদার সাংবাদিক হিসেবে সংবাদ পরিবেশনের বিভিন্ন কলা কৌশল, সাংবাদিকতার নিয়ম-নীতি এবং সাংবাদিক সংগঠনের বিভিন্ন বিষয়ে খোলামেলা আলোচনা করেন।

প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি সরদার হারুন রানার সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন সমকালের সিনিয়র সাব-এডিটরস্ মো. ফিরোজ এহতেশাম।

এসময় উপস্থিত ছিলেন দৈনিক সমকালের সিনিয়র সার্কুলেশন সহকারী বিজয় হাওলাদার। এর আগে অতিথিদের ফুল দিয়ে বরণ করেন প্রেসকাবের সাংবাদিকগন।

মত বিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তপন বসু, সাবেক সভাপতি ও সমকালের আগৈলঝাড়া প্রতিনিধি কেএম আজাদ রহমান, সাবেক সভাপতি সাইফুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক প্রবীর বিশ্বাস ননী,

এসএম শামীমুল ইসলাম, যুগ্ম সম্পাদক ওমর আলী সানী, বাংলা টিভির বরিশাল ব্যুরো ইনচার্জ এফএম নাজমুল রিপন, একাত্তর টিভির আগৈলঝাড়া প্রতিনিধি স্বপন দাস, কালবেলা প্রতিনিধি বরুন বাড়ৈ, মারুফ মোল্লা, রিপন বিশ্বাস। মতবিনিময় সভায় প্রেসক্লাবের কর্মকর্তাগনসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

About admin

Check Also

আগৈলঝাড়ায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন, চলছে ভোট গননা

আইন শৃংখলা বাহিনীর কঠোর নিরাপত্তায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে বরিশালের আগৈলঝাড়ায় ভোটার উপস্থিতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *