Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে কৃষি, বিদ্যুৎ ও বন বিভাগের ব্যাপক ক্ষয়-ক্ষতি
????????????????????

আগৈলঝাড়ায় ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে কৃষি, বিদ্যুৎ ও বন বিভাগের ব্যাপক ক্ষয়-ক্ষতি

ঘূর্ণিঝড় মিধিলি’র প্রভাবে বরিশালের আগৈলঝাড়া উপজেলায় বয়ে যাওয়া ঝড়ো বাতাস ও ভারী বৃষ্টির কারণে কৃষি, বিদ্যুৎ ও বনবিভাগের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে।

উপজেলা কৃষি অফিস সূত্র মতে, বৃহস্পতিবার থেকে শুরু হওয়া বাতাস শুক্রবার সকাল থেকেই ঝড়ের আকারে বইতে শুরু করে বিকেল পর্যন্ত অব্যাহত ছিল।

উপজেলা উদ্ভিদ সংরক্ষণ অফিসার সুভাষ মন্ডল জানান- ঝড়ের কারণে উপজেলায় ২০ হেক্টর উফসী আমন, ৩৪ হেক্টর জমির স্থানীয় আমন, ১০ হেক্টর জমির সরিষা, ৩০ হেক্টর জমির খেসারী ও ২০ হেক্টর জমির শীতকালীন শাক সবজি সম্পূর্ণ বিনস্ট হয়েছে।

সম্প্রতি কৃষি সম্প্রসারণ অফিসের বিতরণ করা ১০ মেট্টিক টন বীজ ধানের প্রায় অর্ধেক বীজতলা ক্ষতি হয়েছে। ক্ষতি হয়েছে রবি শষ্যের বুনন করা বীজের। ঝড়ে বিধ্বস্ত হয়ে ক্ষতি হয়েছে পান বরজের।

এদিকে ঝড়ের কারনে বিদ্যুৎ বিভাগ ও বন বিভাগের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গাছপালা উপড়ে পরে, বিদ্যুতের তার ছিড়ে, খুটি ভেঙ্গে বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত রয়েছে। বিদ্যুৎ বিহীন ইন্টারনেট সেবা শনিবার সকালে সচল হয়েছে।

ঝড়ের কারণে বেশ কিছু কাঁচা ঘর বাড়িরও ক্ষয়ক্ষতি হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষয়ক্ষতির তালিকা নিরুপনের কাজ চলমান রয়েছে।

About admin

Check Also

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলায় প্রথম স্থানের সাফল্য ধরে রেখেছে প্রীতম পাল

চিকিৎসা বিজ্ঞানে সাফল্য অর্জণে রোবটিক আর্ম বা মানব দেহে সংযোজনের জন্য কৃত্তিম হাত তৈরী করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *