Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় সালোম সংস্থার এর উদ্যেগে ১৬০জন নারীকে ১৫লক্ষাধিক টাকা আর্থিক সহায়তা প্রদান

আগৈলঝাড়ায় সালোম সংস্থার এর উদ্যেগে ১৬০জন নারীকে ১৫লক্ষাধিক টাকা আর্থিক সহায়তা প্রদান

বরিশালের আগৈলঝাড়ায় গ্রামীণ জনপদের অসহায় দুঃস্থ নারীদের স্বাবলম্বী করার লক্ষে পশু পালন ও সেলাই প্রশিক্ষণ গ্রহনকারী ১৬০জন নারীকে ১৫ লক্ষাধিক টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

দাতা দেশ জার্মানের আর্থিক সহায়তা পরিচালিত স্বেচ্ছাসেবী সংস্থা সালোম এর উদ্যোগে মঙ্গলবার সকালে সংস্থার জোবারপাড় কার্যালয়ে ১৬০জন নারীকে ১৫লাখ ২০হাজার টাকা আর্থিক সহায়তা অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

সংস্থার ম্যানেজার মোনতাসির রহমান তুহিনের সভাপতিত্বে উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন প্রধান অতিথি হিসেবে অনুদানের চেক বিতরণ করেন। এসময় সংস্থার প্রোগ্রাম অফিসার দীপ মজুমদার, এ্যাকাউন্টস অফিসার টমাস নরেশ রায়সহ সংস্থার কর্মকর্তা-কর্মচারীগন এবং সুফলভোগী নারী সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুদানের চেক বিতরণ অনুষ্ঠান শেষে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন সংস্থার কর্মকর্তাদের সাথে পৃথক বৈঠক করেন। ওই বৈঠকে গ্রামীণ নারী জনগোষ্ঠির জীবন মান উন্নয়নে প্রকল্পের আওতায় অনুদান প্রাপ্তদের কার্যক্রম জোরালে মনিটরিংএর করার আহ্বান জানিয়ে প্রকৃত দুস্থদের সহায়তা প্রদান এবং বছরে অন্তত ৩০জন নারীর সফলতার চিত্র তাকে অবহিত করার নির্দেশনা প্রদান করেন।

সংস্থার ম্যানেজার মোনতাসির রহমান তুহিন জানান, উপজেলার পাঁচটি ইউনিয়নের ৪৬জন নারীকে গাভী পালনের জন্য ২০ হাজার করে টাকা, ৬০জন নারীকে ছাগল পালনের জন্য ৫হাজার টাকা করে এবং ৫৪জন প্রশিক্ষনপ্রাপ্ত নারীকে সেলাই কাজের জন্য ৫ হাজার টাকা করে মোট ১৫লাখ ২০ হাজার টাকা অনুদান সহায়তা প্রদান করা হয়েছে।

এর আগে হাঁস-মুরগী পালনে জন্যও আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। ১৯৮৩সাল থেকে সংস্থাটি ঢাকাসহ দেশের পঁচটি জেলায় দরিদ্র জনগোষ্ঠির জীবন-মান উন্নয়নে কাজ করে আসছে।

About admin

Check Also

গৌরনদীতে অগ্নিকান্ডে পাঁচটি বসতঘর ভষ্মিভূত

বরিশালের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের পূর্ব বয়সা গ্রামের পাঁচটি বসতঘর অগ্নিকান্ডে সম্পূর্ন ভষ্মিভূত হয়েছে। খবর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *