Breaking News
Home / সারাদেশ / বৃদ্ধর স্বপ্ন পূরণ করলেন প্রধানমন্ত্রী

বৃদ্ধর স্বপ্ন পূরণ করলেন প্রধানমন্ত্রী

২০ বছর পূর্বে সন্ধ্যা নদীর ভাঙনে বসতবাড়িসহ সহায় সম্বল হারিয়ে পুরোপুরি নিঃস্ব হয়ে পরেন বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর গ্রামের বৃদ্ধ আবুল হোসেন (৭৫)।

এরপর তার ঠাঁই মেলে রাস্তার পাশের ঝুপড়ি ঘরে। স্বপ্ন ছিলো একটি ঘর তুলে স্ত্রী, সন্তানদের নিয়ে বসবাস করবেন। কিন্তু বয়সের ভার আর দিনমজুর সন্তানের অর্থনৈতিক অক্ষমতা ছিলো স্বপ্ন পূরনের প্রধান বাঁধা।

অবশেষে প্রধানমন্ত্রীর উপহারের ঘর দিয়ে এই অসহায় বৃদ্ধর স্বপ্নপূরন করেছেন উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার।

এভাবে উজিরপুরের নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভার অর্ধশতাধিক নদী ভাঙন কবলিত পরিবারসহ প্রাকৃতিক দুর্যোগে তিগ্রস্ত সহায় সম্বলহীন ৫৩৩ টি পরিবার প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাওয়ায় তাদের স্বপ্ন পূরন হয়েছে।

তারই ধারাবাহিকতায় গত ৪ মার্চের উপজেলা টাস্কফোর্স কমিটির সভায় ইতোমধ্যে ওই উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত হিসেবে ঘোষণা করেছেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য শাহে আলম।

উপজেলার একাধিক ভূমিহীন ও গৃহহীনরা জানান, ঘরের জন্য আবেদন করার পর উপজেলা নির্বাহী অফিসার আমাদের বাড়িতে গিয়ে অবস্থা যাচাই-বাছাই করেছেন। যেকারনে আমরা প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েছি।

উপজেলা নির্বাহী অফিসার ফারিহা তানজীন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের প্রকল্পকে বাস্তবে রূপান্তর করার লক্ষ্যে টাস্কফোর্স কমিটির সদস্যদের নিয়ে ঘরের জন্য আবেদনকারীদের বাড়িতে গিয়ে যাচাই-বাছাই সম্পন্ন করায় প্রকৃত ভূমিহীন ও গৃহহীনরা দুই শতক জমিসহ ঘর পেয়েছেন।

ফলশ্রুতিতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুব শীঘ্রই এ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন।

About admin

Check Also

আগৈলঝাড়ায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন, চলছে ভোট গননা

আইন শৃংখলা বাহিনীর কঠোর নিরাপত্তায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে বরিশালের আগৈলঝাড়ায় ভোটার উপস্থিতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *