Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় ভোটে হেরে মামলা, পরাজিত প্রার্থী আদালতের গননায় বিজয়ী
????????????????????

আগৈলঝাড়ায় ভোটে হেরে মামলা, পরাজিত প্রার্থী আদালতের গননায় বিজয়ী

নির্বাচন কমিশনের ঘোষণায় প্রতিদ্বন্দিতা করে ৯১ ভোটে হেরে যাওয়া প্রার্থী আদালতের দ্বারস্ত হয়ে অবশেষে দীর্ঘ দুই বছর তিন মাস পরে বিজ্ঞ বিচারকের উপস্থিতিতে ভোট গননায় বর্তমান ইউপি সদস্যর চেয়ে সেই ৩৭ ভোট বেশী পেয়েছেন।

উভয় পক্ষের আইনজীবির উপস্থিতিতে রোববার শেষ বিকেলে বরিশাল সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক হাসিবুল হাসানের নির্দেশে ভোট (ব্যালট) পুণরায় গননা শেষে এই ফলাফল জানা গেছে।

আদালতের গণনা মতে, ফুটবল প্রতীকে আসাদুজ্জামান খলিফা পেয়েছেন ১ হাজার ১শ ৭২ ভোট এবং বর্তমানে ইউপি সদস্যর দায়িত্ব পালন করা মামুন পাইক মোরগ প্রতীকে পেয়েছেন ১ হাজার ১শ ৩৫ ভোট।

পরাজিত প্রার্থী আসাদুজ্জান খলিফা পুণরায় ভোট গননা চেয়ে ওই বছর ৪ জানুয়ারি আদালতে মামলা দায়ের করেন। রোববার (৪ ফেব্রুয়ারি) আদালতের বিজ্ঞ বিচারক হাসিবুল হাসান মামলার বাদী-বিবাদী ও তাদের নিযুক্ত আইনজীবিদের উপস্থিতিতে ভোট পুণঃগননা করেন। ভোট পুণঃগননায় উল্লেখিত ফলাফল প্রাপ্ত হয়েছেন। এরপরে বিজ্ঞ আদালত রায়ের জন্য ১১ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

আদালত ও সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, ২০২১ সালের ১১ নভেম্বর ইসি’র ঘোষিত তফসিল অনুযায়ি আগৈলঝাড়া উপজেলার ২নং বাকাল ইউনিয়নের ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

ভোট গ্রহন শেষে ১নং ওয়ার্ডের প্রিসাইডিং অফিসার ও উপজেলা সাবেক সমবায় অফিসার কামরুজ্জামান এর গননায় ভোটের ফলাফল অনুযায়ি সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার বাকাল ইউনিয়নের ১নং ওয়ার্ডে মোরগ প্রতীকের প্রার্থী মামুন হোসেন পাইককে বেসরকারীভাবে ১২শ ৮০ ভোট পাওয়ায় বিজয়ী ঘোষণা করেন।

ভোটে মামুনের নিকটতম প্রতিদ্বন্দি হয়েছিলেন ওই ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ফুটবল প্রতীকের প্রার্থী আসাদুজ্জমান খলিফা। আসাদ পেয়েছিলেন ১১শ ৮৯ ভোট। ভোট ব্যবধান ছিল ৯১টি।

৯১ ভোট বেশী পেয়ে নির্বাচিত হয়ে মামুন পাইক বর্তমানে ইউপি সদস্য’র দ্বায়িত্ব পালন করছেন। আসাদুজ্জামান আসাদ ওই ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ছিলেন।

আদালতে ভোট পুণরায় গননার বাদী আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন- তার সাথে প্রতিদ্বন্দিতাকারী মামুন পাইক কেন্দ্রের প্রিসাইডিং অফিসারকে প্রভাবিত করে তাকে হারিয়েছিলেন। আদালতে প্রতিকার চেয়ে ন্যায়বিচার পাবেন বলেও আশা ব্যক্ত করেন তিনি।

About admin

Check Also

আগৈলঝাড়ায় ইয়াবাসহ চার জন আটক,অর্থের বিনিময়ে তিন জনকে ছাড়

বরিশালের আগৈলঝাড়ায় পুলিশী অভিযানে বিপুল পরিমান ইয়াবাসহ চারজনকে পুলিশ আটক করলেও মোটা অংকের অর্থের বিনিময়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *