Breaking News
Home / সারাদেশ / পকেট কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

পকেট কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিব) বরিশাল বিভাগীয় সম্মেলন এবং পকেট কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন চিকিৎসকরা। বৃহস্পতিবার দিবাগত রাতে বিােভ ও সড়ক অবরোধ করেন বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ও ছাত্রলীগের নেতারা।

প্রত্যদর্শীরা জানান, স্বাচিপের পকেট কমিটি মানি না শ্লোগান দিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের ইন্টার্ন চিকিৎসক ও মেডিকেল কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা ইন্টার্ন হল থেকে মিছিল শুরু করেন।

বিক্ষোভ মিছিল নিয়ে হাসপাতালের জরুরি বিভাগের সামনে আসেন তারা। পরে হাসপাতালের সামনের সড়কে বান্দরোডে অবস্থান নিয়ে বিক্ষুব্ধরা স্বাচিপের সম্মেলন ও কমিটি নিয়ে বিভিন্ন শ্লোগান দেন।

সড়কে ২০ মিনিট অবস্থান করে কলেজের জরুরি বিভাগের সামনে এসে বিক্ষোভ মিছিল শেষ করা হয়। মিছিলে ইন্টার্ন চিকিৎসক এবং মেডিক্যালের ছাত্রলীগ নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ইমরান হোসাইন জানান, ১৯৯৮ সালে স্বাচিপের বরিশালের কমিটি গঠণ করা হয়েছে। এরপর থেকে আর কোনো কমিটি হয়নি। কমিটি গঠনের জন্য আগামী ২৫ ফেব্রুয়ারি সম্মেলন আহবান করা হয়েছে। এ উদ্যোগের খবর জানতে পেরে আমরা উজ্জীবিত হয়েছি।

কিন্তু শুনতে পাচ্ছি সম্মেলনের নামে পকেট কমিটি গঠণের চেষ্টা করা হচ্ছে। যাতে বিএনপি ও জামায়াতের লোকজনকেও রাখা হবে। ডাঃ ইমরান বলেন, আমরা চাই ছাত্রলীগের সাবেক নেতাদের নিয়ে কমিটি গঠণ করা হোক। যারা দুর্দিনে সংগঠনের হাল ধরেছিলেন।

স্বাচিপের বরিশাল জেলা কমিটির সভাপতি ডাঃ কামরুল হাসান সেলিম জানান, আগামী ২৫ ফেব্রুয়ারি বরিশাল কাব মিলনায়তনে স্বাচিপের বিভাগীয় সম্মেলনের আয়োজন করা হয়েছে।

এতে স্বাচিপের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। সেখানে বিভাগের ছয় জেলা ও বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ ইউনিট কমিটি গঠণ নিয়ে আলোচনা হবে। কমিটি গঠন হবে কি, হবে না সেটা কেন্দ্রীয় নেতারা দেখবেন।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *