Breaking News
Home / সারাদেশ / বরিশালে এতিম আশা’র আলোড়ন সৃষ্টি

বরিশালে এতিম আশা’র আলোড়ন সৃষ্টি

মাত্র এক মাস বয়সে বাবাকে হারিয়েছেন। তিন বছর বয়সে মায়ের আদর স্নেহ ও ভালবাসা থেকে বঞ্চিত হয়েছেন মৌরিন আক্তার আশা। এরপর নানা প্রতিকূলতার মধ্যে সংগ্রাম করে বেঁচে থাকা মৌরিন আক্তার আশা ছাত্রজীবনে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে ছাত্রলীগের রাজনীতিতে নিজেকে জড়িয়ে নিয়েছেন।

এজন্য পারিবারিকভাবে তাকে নানা ঘাত প্রতিঘাতের সম্মুখীন হতে হয়েছে। তবুও বঙ্গবন্ধুর আর্দশের রাজনৈতিক সংগঠন থেকে তিনি পিছু হটেননি। জেলার বাবুগঞ্জ উপজেলার আগরপুরের সম্ভ্রান্ত মিয়াবাড়ির সন্তান মরহুম এনামুল হক আনাম মিয়ার একমাত্র কন্যা মৌরিন আক্তার আশা। নিজে এতিম হলেও বাবুগঞ্জ উপজেলার অসহায় ও দরিদ্র পরিবারগুলোকে নিজের আপনজন ভেবে সর্বদা তাদের পাশে দাঁড়িয়েছেন।

দেশ সেবায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুসরন করে মৌরিন আক্তার আশা দীর্ঘ ১৬ বছর ধরে ব্যবসায়ী স্বামীর অনুপ্রেরণায় অসহায় ও দুঃস্থ পরিবারগুলোর পাশে দাঁড়িয়ে তাদের বেঁচে থাকার আশার আলো হয়েছেন। সেই এতিম আশা এবার গোটা বরিশালজুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, এখনও উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা না হলেও বসে নেই বরিশালের সম্ভাব্য উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। ভোটারদের সমর্থন ও দোয়া কামনায় ব্যস্ত সময় পার করছেন এসব প্রার্থীরা।

প্রার্থীদের বিভিন্নধরনের প্রচার-প্রচারণায় জেলার দশটি উপজেলার সর্বত্র নির্বাচনী আমেজ বইতে শুরু করেছে। এসব উপজেলার মধ্যে প্রতিদিন বিপুল সংখ্যক সমর্থকদের নিয়ে বিগত একমাস ধরে সবচেয়ে বেশি গণসংযোগ করে জেলার মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছেন বাবুগঞ্জ উপজেলার নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মৌরিন আক্তার আশা।

সূত্রমতে, মহামারি করোনাকালীন মৌরিন আক্তার আশা নিজের ব্যবহৃত স্বর্ণালংকার বিক্রি করেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে দুঃস্থ পরিবারগুলোর জন্য খাবার ক্রয় করে তাদের বাড়িতে বাড়িতে পৌঁছে দিয়েছেন। জীবনের শেষসময় পর্যন্ত অবহেলিত বাবুগঞ্জ উপজেলাবাসীর পাশে থাকতে চান মৌরিন আক্তার আশা।

এজন্যই উপজেলাবাসীর জোরালো দাবির মুখে তিনি (মৌরিন আক্তার আশা) আসন্ন বাবুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে মাঠে নেমেছেন।

মৌরিন আক্তার আশা বলেন, আমি অনুসরন করি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। তার অনুপ্রেরণায় ও আমার রাজনৈতিক অভিভাবক বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি’র দিকনির্দেশনায় জনগণের কল্যাণে কাজ করতে চাই।

তিনি আরও বলেন, ব্যক্তি উদ্যোগে মানুষের কল্যাণে সব সময় কাজ করা যায়। তবে সার্বিকভাবে সমাজের সেবা করতে হলে জনপ্রতিনিধি হওয়ার বিকল্প নেই। তাই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রতিনিধি হওয়ার প্রত্যাশা নিয়ে উপজেলাবাসীর জোরালো দাবির প্রেেিত মাঠে নেমেছি।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *