Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় আন্তঃজেলা গরু চোর সদস্য উল্লাপাড়ার মামুন আটক

আগৈলঝাড়ায় আন্তঃজেলা গরু চোর সদস্য উল্লাপাড়ার মামুন আটক

বরিশালের আগৈলঝাড়ায় আন্তঃজেলা গরু চোর চক্রের সদস্য উল্লাপাড়ার মামুনকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা। বৃহস্পতিবার ওই গরু চোরকে দায়ের করা মামলায় আদালতে প্রেরণ করেছে পুলিশ।

থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে উপজেলার মোল্লাপাড়া গ্রামের মিলন বিশ্বাসের ছেলে সম্রাট বিশ্বাস গরুর ডাক শুনে ঘর থেকে বের হয়ে গোয়ালে গাভী গরু দেখতে না পেয়ে ডাকচিৎকার শুরু করে।

সম্রাট ডাকচিৎকারে লোকজন এগিয়ে আসলে একটি পিকআপে করে তার গরু নিয়ে পালিয়ে যাবার সময় লোকজন ধাওয়া করে সুজনকাঠী এলাকায় গতিরোধ করলে পিকআপ থেকে এক গরু চোর নীচে পরে যায়।

এসময় অন্যরা গাড়ি নিয়ে পালিয়ে যায়। স্থানীয়রা ওই গরু চোরকে আটকের পরে ধোলাই দিয়ে পুলিশে খবর দেয়। খবর পেয়ে এসআই শফিকুল হোসেন ঘটনাস্থলে গিয়ে আটক গরু চোর সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার গালা ইউনিয়নের ২নং ওয়ার্ডে বাসিন্দা শুকুর আলীর ছেলে মো. মামুনকে (৩৫) গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

অন্যদিকে এর আগে একই রাতে ওই চোর চক্রর ৮ থেকে ১০ জন সদস্য রাজিহার গ্রামের জগদীশ হালদারের ছেলে স্বপন হালদারের গোয়াল থেকে একটি দল কালো রংয়ের গাভী ও একটি কালো রংয়ের বাছুর চুরি করে ডিস্টিক্ট ট্রাকে উঠানোর সময় গরুর মালিক ও আশপাশের লোকজন দেখতে পেলে তাদের অস্ত্র দেখিয়ে চুপচাপ না থাকলে গুলি করে মেরে ফেলার হুমকি দিয়ে গরু নিয়ে পালিয়ে যায়।

আটক গরু চোর মামুন পুলিশও স্থানীয়দের কাছে তার সাথে থাকা বিভিন্ন এলাকার সহযেগীদের নাম ঠিকানা প্রকাশ করেছে। মামুনের অন্য সহযোগীরা হলো মিলন (৩৫), শামীম (২৫), সোহেল (৪৮), সুজন (৪২), শহিদুল (৩৫) অন্যতম। গত এক সপ্তাহে উপজেলার বিভিন্ন এলাকায় গরু চুরির ঘটনা ঘটেই চলেছে।

এ ঘটনায় দায়ের করা মামলার তদন্তকারী অফিসার এসআই শফিকুল ইসলাম জানান, সংঘবদ্ধ এই চক্রটির সদস্য সংখ্যা অনেক। আন্তঃজেলা সংঘবদ্ধ চোর চক্রের সদস্যরা দীর্ঘদিন যাবত উপজেলার বিভিন্ন এলাকা থেকে গরু চুরি করে ঢাকায় নিয়ে যেত। তাদের গ্রেফতারের চেস্টা অব্যাহত রয়েছে।

About admin

Check Also

গৌরনদীতে নানা আয়োজনে বর্ষবরন

নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালের গৌরনদীতে বাংলা নববর্ষ উদ্যাপিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও উপজেলা প্রশাসনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *