Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় বর্ণাঢ্য আয়োজনে বাঙালীর বর্ষ বরণ উৎসব পালন

আগৈলঝাড়ায় বর্ণাঢ্য আয়োজনে বাঙালীর বর্ষ বরণ উৎসব পালন

বিষাদের গ্লানি ভুলে, নব কেতনের ধ্বজা তুলে, মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ দেশ গড়ার শপথ নিয়ে আগৈলঝাড়ায় প্রশাসন, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে পালিত হয়েছে বাংলা শুভ নববর্ষ ১৪৩১। বাধ্যতামুলক পালনের তালিকায় থাকা শিক্ষা প্রতিষ্ঠানগুলো নববর্ষ পালন করেনি।

উপজেলা প্রশাসনের আয়োজনে (১৪এপ্রিল) রবিবার সকালে উপজেলা পরিষদ চত্তর থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়ে পরে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিন এর সভাপতিত্বে

আলোচনা সভা ও সাংস্কুতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) উম্মে ইমামা বানিন, সমাজসেবা অফিসার সুশান্ত বালা, মেডিকেল অফিসার ডা. অসীম রঞ্জন হালদার, সরকারী গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জহিরুল ইসলাম।

এদিকে এক প্রজ্ঞাপনে শিক্ষা মন্ত্রনালয় সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে বাঙালীর ঐতিহ্যর উৎসব পহেলা বৈশাখ পালন বাধ্যতামুলক করা হলেও উপজেলা সদরের একমাত্র সরকারী কলেজ সরকারী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ, সদরসহ এলাকার অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বাংলা নববর্ষ পালন করা হয়নি।

ফলে শিক্ষার্থীরা বাঙালীর চিরায়ত উৎসব থেকে বঞ্চিত হয়েছে। মধ্যযুগের প্রখ্যাত কবি বিজয়গুপ্ত প্রতিষ্ঠিত গৈলা মনসা মন্দির প্রাঙ্গনে বাংলা নববর্ষ পালন করা হয়েছে। বাহাদুরপুর এলাকায় বাংলা নববর্ষ উপলক্ষে রবিবার বিকেলে অনুষ্ঠিত হয় বৈশাখি মেলা।

About admin

Check Also

সুখী’র ডাক্তার হবার স্বপ্ন অন্ধকারে

অদম্য ইচ্ছাশক্তির কাছে দারিদ্রতাও যে বাঁধা হয়ে দাঁড়াতে পারেনা তা প্রমাণ করে দিয়েছে সাম্মি সুলতানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *