Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় তিন জেলার চার উপজেলার মানুষের ঈদের সেতু বন্ধনের মেলা পয়সারহাট সেতু

আগৈলঝাড়ায় তিন জেলার চার উপজেলার মানুষের ঈদের সেতু বন্ধনের মেলা পয়সারহাট সেতু

একটি সেতু তৈরী কলেছে তিন জেলার চার উপজেলার বাসিন্দাদের বন্ধুত্বের সেতু বন্ধন। বরিশাল-গোপালগঞ্জ-মাদারীপুর এই তিন জেলার সঙ্গম স্থল বরিশালের আগৈলঝাড়ার ‘পয়সারহাট সেতু’ হাজার হাজার মানুষের ঈদ ও ঈদ পুণর্মিলনী কেন্দ্র হিসেবে বন্ধুত্বের সেতু বন্ধন তৈরী করেছে।

বরিশালের আগৈলঝাড়ার উপজেলা সদরের পশ্চিম সীমান্তবর্তী পশ্চিম এলাকায় মনোমুগ্ধকর পরিবেশের এই সেতুটিতে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত সকল বয়সীদের পদচারনায় ছিল মুখর।

আগৈলঝাড়া উপজেলার পশ্চিম প্রাপ্ত, উজিরপুর উপজেলার উত্তর সীমান্ত, গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার পূর্বপ্রান্তে, এবং মাদারীপুর জেলার দক্ষিণ-পশ্চিমপ্রান্তে অবস্থিত এই সেতুটিতে ঈদে নাড়ির টানে বাড়ি আসা তিন জেলার চার উপজেলার ভ্রমণ পিপাসুদের কাছে ছিল অবসরের অন্যতম বিনোদন কেন্দ্র। যা বন্ধুত্বের সেতু বন্ধন হয়ে পরিচিতি লাল করেছে গত কয়েক যুগ থেকেই।

বানিজ্যিকভাবে বিনোদনের সুযোগ না থাকায় বিশেষ করে শিশুদের বিনোদনের জন্য পরিবারের সদস্যরা তাদের ছেলে মেয়েদের ইচ্ছে পুরণের জন্য একবারের জন্য হলেও উপভোগ করেছেন পয়সারহাট সেতুটি।

সকাল থেকে মধ্য রাত পর্যন্ত লোকারণ্য হওয়ায় আগৈলঝাড়া থানা পুলিশের পক্ষ থেকে নেয়া ছিল পর্যাপ্ত নিরাপত্তা। সেতুটিতে সকল বয়সী নারী-পুরুষের মিলন মেলায় শহুরে জীবনের যে কোন পার্কের চেয়ে এটি ছিল অনেকের কাছেই আকর্ষণীয় উপভোগ্য একটি স্থান।

এখানে প্রকৃতির অপরুপ প্রাকৃতিক শোভা উপভোগ করে সকাল ও বিকেল গড়িয়ে গভীর রাত পর্যন্ত সময় কাটানোর সকল উপাদান রয়েছে। সুগন্ধা নদীর নির্মল বাতাস, খোলা আকাশে মেঘের লুকোচুরি খেলায় ভেসেছেন ভ্রমণ পিপাসুরা।

ঈদ-উল-ফিতরকে কেন্দ্র করে সেতু ও তার আশপাশের এলাকায় বসেছিল অঘোষিত গ্রামীণ মেলা। বিভিন্ন আকর্ষণীয় পণ্যর সমাহারে পশরা সাজিয়ে বসেছিল দোকানীরা। পর্যটনের সকল সুবিধা না থাকলেও আনন্দ উপভোগের কমতি ছিলনা আগত ভ্রমন পিাসুদের।

About admin

Check Also

সুখী’র ডাক্তার হবার স্বপ্ন অন্ধকারে

অদম্য ইচ্ছাশক্তির কাছে দারিদ্রতাও যে বাঁধা হয়ে দাঁড়াতে পারেনা তা প্রমাণ করে দিয়েছে সাম্মি সুলতানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *