Breaking News
Home / খেলাধুলা / বিপিএলে ব্যাট হাতে নতুন এক বিশ্বরেকর্ড গড়লেন সাকিব ও ইফতিখার

বিপিএলে ব্যাট হাতে নতুন এক বিশ্বরেকর্ড গড়লেন সাকিব ও ইফতিখার

বিপিএলে ব্যাট হাতে নতুন এক বিশ্বরেকর্ড গড়লেন সাকিব ও ইফতিখার

বিপিএলে বিশ্বরেকর্ড গড়েলেন সাকিব আল হাসান ও ইফতিখার আহমেদ। রেকর্ড গড়া এই ম্যাচে রংপুরকে ৬৭ রানে হারিয়েছে সাকিবের বরিশাল।

টস হেরে ব্যাটিংয়ে নেমে পাওয়ার প্লেতে ৪৬ রানে ৪ উইকেট হারায় বরিশাল। কিন্তু বাকি ১৪ ওভারে অবিচ্ছিন্ন জুটিতে ১৯২ রান তুলে বিশ্বরেকর্ড গড়েন সাকিব ও ইফতিখার।

পঞ্চম উইকেটে বিপিএলের সেরা জুটি তো বটেই, টি-টোয়েন্টি ক্রিকেটেই বিশ্বরেকর্ড! এর আগের রেকর্ড ছিল ১৭১ রানের।

২০২০ সালের সেপ্টেম্বরে ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে বার্মিংহামের হয়ে নর্থ্যাম্পটনশায়ারের বিপক্ষে ২০ রানে ৪ উইকেট পড়ার পর ১৭১ রানের জুটি গড়েন অ্যাডাম হোস ও ড্যান মুজলি।

শুরুতে বড় রান করলো রংপুর রাইডার্স। ঝড় তুললেন সাকিব আল হাসান ও ইফতেখার আহমেদ। এর মধ্যে একজন পেলেন সেঞ্চুরির দেখা।

৯ চার ও ৬ ছক্কায় ৪৩ বলে ৮৯ রান করেন সাকিব, শেষ ৩৯ রান তিনি করেছেন কেবল ১০ বলে। ৬ চার ও ৯ ছক্কায় ৪৫ বলে ১০০ রান করে অপরাজিত ছিলেন ইফতেখার।

প্রথম হাফ সেঞ্চুরির জন্য ২৯ বল খেলেনে তিনি, পরের পঞ্চাশ রান আসে ১৬ বলে। তাতে চার উইকেট হারিয়ে ২৩৮ রানের সংগ্রহ গড়ে ফরচুন বরিশাল।

জবাব দিতে নেমে রংপুর রাইডার্স ৯ উইকেট হারিয়ে ১৭১ রানের বেশি করতে পারেনি রংপুর। বিশ্বরেকর্ড গড়ে বরিশালের কাপ্টেন সাকিব বলেন,‘আমি ও ইফতেখার, আমরা সত্যিই ভালো ব্যাটিং করেছি।

আমরা ছয় ওভারের মধ্যে চার উইকেট হারিয়ে বিপদ ছিলাম। ইফতেখার যেভাবে খেলেছে তার কৃতিত্ব। আমি এটা পছন্দ করতাম (ছক্কা ওভার থার্ড ম্যান বনাম রউফ),

আমি নিজেকে কিছু জায়গা দিয়েছিলাম এবং কাট শট খেলেছিলাম। এটা একটা উদ্বেগজনক লক্ষণ (স্থানীয় ফাস্ট বোলাররা ভালো পারফর্ম করছে না), কিন্তু আমাদের কাছে প্রচুর বিকল্প আছে।’

এছাড়া ইফতিখার আহমেদ, প্লেয়ার অফ দ্য ম্যাচ হয়ে বলেন,‘-টোয়েন্টিতে সেঞ্চুরি করা আমার স্বপ্ন ছিল। পরিস্থিতি আদর্শ ছিল এবং আমি এটির জন্য গিয়েছিলাম।

(রউফের সাথে তার যুদ্ধে) কোন শত্রুতা নেই। এটি একটি সত্যিকারের ব্যাটিং পিচ ছিল এবং আমি আক্রমণটি তার কাছে নিয়েছিলাম।

তথ্যসংগ্রহ: city24news

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *