Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় প্রানি সম্পদ অধিদপ্তরের জায়গায় অবৈধ ভাবে ভবন নির্মাণ,ভ্রাম্যমান আদালতে জরিমানা

আগৈলঝাড়ায় প্রানি সম্পদ অধিদপ্তরের জায়গায় অবৈধ ভাবে ভবন নির্মাণ,ভ্রাম্যমান আদালতে জরিমানা

বরিশালের আগৈলঝাড়ায় সরকারের কৃত্রিম প্রজনন কেন্দ্রের জায়গা দখল করে পাকা দ্বিতল ভবন নির্মাণের কারণে মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমান আদালতের অভিযানে অভিযুক্তকে জরিমানা করা হয়েছে।

সূত্র মতে, ১৯৬১ সাল থেকে উপজেলার গৈলা ইউনিয়নের রথখোলা নামকস্থানে সরকারি জায়গায় প্রতিষ্ঠিত হয় উত্তর বরিশালের গবাদীপশুর কৃত্রিম প্রজনন কেন্দ্রটি।

স্থানীয়ভাবে জানা গেছে, কৃত্রিম প্রজনন কেন্দ্রটি ১একর ৩২শতাংশ জায়গা ছিল। কিন্তু স্থানীয় কিছু প্রভাবশালীরা অধিকাংশ জায়গা দখল করে নেয়ার ফলে বর্তমানে জায়গার পরিমাণ দাঁড়িয়েছে মাত্র ৪০ শতাংশে।

মঙ্গলবার বিকেলে প্রাণি সম্পদ অধিদপ্তরের আওতাধীন কৃত্রিম প্রজনন কেন্দ্রের জায়গা দখল করে পাকা দ্বিতল ভবন নির্মাণের অভিযোগে সেরাল গ্রামের মৃত বখতিয়ার খানের স্ত্রী খোদেজা বেগমকে ১৫হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট উম্মে ইমামা বানিন।

অবৈধ দখলদার খোদেজা বেগমের ছেলে সিরাজ সরদার জানান, তিনি ৭ শতাংশ জায়গা স্থানীয় বিএনপি নেতা জসীম মোল্লার কাছ থেকে ২৫ বছর আগে কিনেছেন। তার জায়গার সমস্ত বৈধ কাগজপত্র রয়েছে।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট উম্মে ইমামা বানিন জানান, সরকারি জায়গায় পাকা ভবন নির্মাণ কাজ বন্ধ করার জন্য তাকে বলা হলেও তারা তাতে কোন কর্নপাত করেনি। তাই তাদেরকে কাজ করার অপরাধে জরিমানা করা হয়েছে। তাদের জায়গার কাগজপত্র নিয়ে অফিসে আসতে বলা হয়েছে।

ভ্রাম্যমান আদালতের অভিযানে উপস্থিত ছিলেন এসআই শফিউল, ভূমি অফিসের পেশকার সোহেল আমিন, তহশিলদার রেজাউল ইসলাম প্রমুখ।
অনতিবিলম্বে সরকারি সম্পত্তি দখলমুক্ত করার জন্য সরকারের সংশ্লিষ্ঠ দপ্তরের কাছে দাবি জানিয়েছে এলাকার জনগন।

About admin

Check Also

তিন লাখ রেনু পোনা জব্দ, ৯ জেলে আটক

বরিশালের হিজলা ও মুলাদীতে অভিযান চালিয়ে ৯ জেলেকে আটক করা হয়েছে। এসময় তিন লাখ রেনু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *