Breaking News
Home / সারাদেশ / পুলিশ কনস্টেবল স্বামীর বিরুদ্ধে স্ত্রীর সংবাদ সম্মেলন

পুলিশ কনস্টেবল স্বামীর বিরুদ্ধে স্ত্রীর সংবাদ সম্মেলন

গর্ভের সন্তান নষ্ট, যৌতুকের দাবিতে মারধর, কর্মকর্তাদের কাছে অভিযোগ দায়ের করার আক্রোশে কুপিয়ে জখম, দায়েরকৃত মামলা উঠিয়ে না নিলে ইন্টারনেটে শারীরিক মেলামেশার ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকির প্রতিবাদে পুলিশ কনস্টেবল স্বামী আবুল খায়েরের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে তার স্ত্রী হেপি আক্তার (২৯)।

বুধবার বেলা ১১টায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসকাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয় হেপি আক্তার বরিশাল নগরীর পশ্চিম কাউনিয়ার সোবাহান মিয়ার পুল সংলগ্ন এলাকার বাসিন্দা।

অর্থনীতি বিভাগ থেকে মার্স্টাস পাশ করা হেপির সাথে ২০১৮ সালে পরিচয় হয় পুলিশ কনস্টেবল (নং-৬০১) আবুল খায়েরের (বিপি নং ৯৬১৫১৮২৬৮৯) সাথে। শুরুতে আবুল খায়ের নিজেকে পুলিশের এসআই পরিচয় দিয়ে হেপির সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন।

একপর্যায়ে আবুল খায়ের তার প্রেমিকা হেপিকে মুন্সীগঞ্জ সদর উপজেলার হোগলাকান্দি গ্রামের বাড়িতে নিয়ে বিয়ে করেন।

সংবাদ সম্মেলনে হেপি আক্তার বলেন, বিয়ের কয়েকদিন পর আমি জানতে পারি আবুল খায়ের একজন কনস্টেবল। সে প্রতারনার আশ্রয় নিয়ে নিজেকে এসআই পরিচয় দিয়ে কৌশলে আমাকে প্রেমের ফাঁদে ফেলে বিয়ে করেন।

বিয়ের পর আবুল খায়ের কনস্টেবল থেকে এএসআই পদে পদোন্নতি পাওয়ার জন্য পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করে।

হেপি বলেন, স্বামী আবুল খায়ের অব্যাহত চাঁপের মুখে একপর্যায়ে বাবার বাড়ি থেকে সাড়ে তিন লাখ টাকা এনে দেওয়া হয়। এসময় তিনি (হেপি) অন্তঃসত্ত্বা ছিলেন।

পরবর্তীতে ১০ লাখ টাকা যৌতুকের দাবিতে আবুল খায়ের হেপিকে অমানুষিক নির্যাতন করে। হেপি বলেন, নির্যাতনে আমি জ্ঞান হারিয়ে ফেললে আমাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জ্ঞান ফেরার পর আমি উপলব্দী করি আমার গর্ভের ৩ মাস ১৯ দিনের সন্তান নস্ট করে ফেলা হয়েছে।

সংবাদ সম্মেলনে হেপি বলেন, চলতি বছরের ৫ মার্চ আমাকে অমানুষিক নির্যাতনের পর স্বামীর পরিবার থেকে তাড়িয়ে দেওয়া হয়। এরপর থেকে বাবার বাড়িতে তিনি আশ্রয় নিয়েছে।

পরবর্তীতে মীমাংসার কথা বলে স্বামী আবুল খায়ের একাধিকস্থানে নিয়ে নির্যাতনের পাশাপাশি হত্যার চেষ্টা চালায়। উপায়অন্তু না পেয়ে গত ৯ মার্চ তিনি (হেপি) পুলিশের আইজিপিসহ একাধিক কর্মকর্তার বরাবরে লিখিত অভিযোগ পাঠিয়েছেন।

পাশাপাশি তিনি (হেপি) বাদী হয়ে গত ২০ মার্চ বরিশাল মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে একটি মামলা দায়ের করেন। পুলিশ কর্মকর্তাদের কাছে অভিযোগ দেয়ার পর আবুল খায়েরকে ঢাকা থেকে মাদারীপুর জেলার ডাসার থানায় বদলী করে অভিযোগের তদন্ত দেওয়া হয় মাদারীপুরের এএসপি মনিরুল ইসলামকে (অপারেশন)।

হেপি আক্তার বলেন, গত ২৮ মে মাদারীপুরের এএসপি অফিস থেকে বরিশালে আসার পথে গৌরনদীর পশ্চিম খাঞ্জাপুর নামক এলাকায় পৌঁছলে আবুল খায়েরসহ তার অপর দুই সহযোগি তাকে গাড়ি থেকে নামিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে।

স্থানীয়রা তাকে উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় গত ৩১ মে বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে আরেকটি মামলা দায়ের করা হয়।

লিখিত বক্তব্যে হেপি বলেন, আদালতে পৃথক দুইটি মামলা দায়ের করা সত্বেও রহস্যজনক কারণে আবুল খায়েরকে এখনও গ্রেফতার করা হয়নি। অতিসম্প্রতি আবুল খায়ের ও তার বন্ধু রোমান মোবাইল ফোনে কল দিয়ে হুমকি দিয়ে বলেন,

লিখিত অভিযোগ ও দায়েরকৃত মামলা প্রত্যাহার করা না হলে তাদের (হেপি ও আবুল খায়ের) শারীরিক মেলামেশার ভিডিও ইন্টারনেটে ভাইরাল করে দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে অসহায় হেপি আক্তার পুলিশ কনস্টেবল আবুল খায়েরকে অনতিবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

অভিযোগের ব্যাপারে মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার থানায় কর্মরত অভিযুক্ত পুলিশ কনস্টেবল আবুল খায়েরের ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিক পরিচয় পাওয়ার পর ফোনের লাইন বিচ্ছিন্ন করে তা বন্ধ করে রাখায় কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

About admin

Check Also

ধর্ষণের পর শিশু হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

ধর্ষণের পর শ্বাসরুদ্ধ করে দ্বিতীয় শ্রেনীর মেধাবী ছাত্রী তামান্না আক্তারের হত্যাকারীদের অনতিবিলম্বে গ্রেপ্তারসহ ফাঁসির দাবিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *