Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় ধ্বসে পরছে সেতু, জনগনের ভোগান্তি

আগৈলঝাড়ায় ধ্বসে পরছে সেতু, জনগনের ভোগান্তি

বরিশালের আগৈলঝাড়ায় এলজিইডি’র অর্থায়নে একটি আয়রন স্টাকচার সেতু নির্মাণের চব্বিশ বছরের মধ্যেই খালের মধ্যে ধ্বসে পড়ায় স্থনাীয় জনগনের চরম ভোগান্তিতে পরেছে।

স্থানীয়রা জানিয়েছেন রত্নপুর ইউনিয়নের পশ্চিম মোল্লাপাড়া গ্রামের রামের বাজার থেকে সাহেবেরহাট খালের উপর নির্মিত সেতুটি গত বুধবার রাতে ধ্বসে পরেছে।

এর আগে ঝুকিপূর্ন সেতুটি সংস্কারের জন্য সংশ্লিষ্ঠ এলজিইডি বিভাগকে দফায় দফায় জানিওে কোন লাভ হয়নি। সেতুটি ধ্বসে পরায় এখন পায়ে হেটে চলাও বন্ধ হয়ে গেছে। সীমাহীন দুর্ভোগে পড়েছে শত শত শিার্থী ও ইরি ব্লকের পাকা ধান বাড়ি আনতে চাষীরা।

সেতুটির লোহার খুঁটি এবং ঢালাই ধ্বসে যাওয়ায় পশ্চিম মোল্লাপাড়া, দীঘিবালী ও ঐচারমাঠ গ্রামের শতাধিক পরিবারের প্রায় দশ হাজার মানুষের চলাচল বন্ধ হয়ে গেছে।

স্থানীয় ইউপি সদস্য অমল হালদার জানায়, ২০০০ সালে নির্মিত এই সেতুটিতে মানুষ উঠলেই আতংঙ্কে থাকতো। ঝুকিপূর্ণ সেতুটি মেরামতের জন্য বারবার বলা সত্বেও সংশ্লিষ্ট দপ্তর কোন উদ্যোগ গ্রহন করেনি।

তিনি আরও জানান, এলাকায় প্রচুর পরিমানে ধান উৎপাদন হয়ে থাকে। এখানকার চাষীরা জমি থেকে পাকা ধান আনতে পারছে না এমনকি ধান বিক্রি করতে চাইলেও শুধুমাত্র ঝুঁকিপূর্ণ সেতুর কারনে কোন পরিবহন নিতে না পারায় ধান বিক্রি করতে পারছে না। শিক্ষার্থীসহ পথচারীরা চরম ভোগান্তিতে পরেছে।

এলজিইডি’র উপজেলা প্রকৌশলী রবীন্দ্র নাথ চক্রবর্তী বলেন, গুরুত্বপূর্ণ এই সেতুটি ধ্বসে পড়ার খবর শুনিেছ। অচিরেই এ সমস্যার সমাধান করা হবে।

About admin

Check Also

নির্বাচন এলে ধর্মের দোহাই দিয়ে ধুমকেতুর মতো যাদের আগমন ঘটে তাদের সর্বত্র বর্জন করুন

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে জনতার মনোনীত চেয়ারম্যান প্রার্থী অসাম্প্রদায়িক নেতা, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *