Breaking News
Home / সারাদেশ / পবিত্র ঈদ-উল-আযহায় মন্ত্রী হাসানাত আবদুল্লাহ’র সহায়তায় আগৈলঝাড়ায় চাল পাবে ১৬হাজার ৭শ ৩৫টি দুঃস্থ পরিবার

পবিত্র ঈদ-উল-আযহায় মন্ত্রী হাসানাত আবদুল্লাহ’র সহায়তায় আগৈলঝাড়ায় চাল পাবে ১৬হাজার ৭শ ৩৫টি দুঃস্থ পরিবার

বরিশালের আগৈলঝাড়ায় দুঃস্থ ও অসহায় মানুষের পবিত্র ঈদ-উল-আযহা পালনে সহায়তার জন্য ১৩২ মেট্টিক টন বিশেষ ভিজিএফ চাল বরাদ্দ করেছে সরকার।

এদিকে জাতির পিতার ভাগ্নে, মন্ত্রী পদমর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক, আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ -এমপি’র নিজস্ব তহবিলের আওতায় ঈদে দরিদ্রদের সহায়তা প্রদানের জন্য ৭০মেট্টিক টন জিআর চাল বরাদ্দ প্রদান করেছেন। প্রতি পরিবারের ২০কেজি হারে ৩হাজার ৫শ পরিবার এই জিআর চালের সুবিধা পাবেন।

ঈদের আগেই উপজেলার ৫টি ইউনিয়নের ১৩হাজার ২শ ৩৫টি দুঃস্থ পরিবারের মধ্যে ১০কেজি করে ভিজিএফ চাল বরাদ্দের চাল বিতরণ করা হবে বলে জানিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মোশারেফ হোসেন।

মোশারেফ হোসেন জানান, ২০২২-২০২৩ অর্থ বছরে পবিত্র ঈদ-ইল-ফিতর পালনের জন্য অতি দরিদ্র ও দুঃস্থদের ঈদ সহায়তা প্রদান করতে সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় থেকে ১৩ হাজার ২শ ৩৫টি দুঃস্থ পরিবারের জন্য ১০ কেজি হারে ১৩২মেট্টিক টন বিশেষ ভিজিএফ চাল বরাদ্দ করেছে।

দরিদ্রদের তালিকা প্রণয়নের কাজ চলমান রয়েছে, তালিকা সম্পন্ন হলেই ঈদের আগেই চাল বিতরণ করা হবে। ইতোমধ্যেই বুধবার ওই চালের ডিও রেঠার প্রদান করা হয়েছে বলেও জানান তিনি।

সূত্র মতে, জনসংখ্যা হারে উপজেলার রাজিহার ইউনিয়নে ২৭০৭পরিবার, বাকাল ইউনিয়নে ২৩১৯পরিবার, বাগধা ইউনিয়নে ২৫৬৩পরিবার, গৈলা ইউনিয়নে ২২২০পরিবার ও রত্নপুর ইউনিয়নে ২২৯১পরিবারসহ অতিদরিদ্রদের জন্য প্রশাসনের নিজস্ব ব্যবস্থাপনায় প্রণনয়নকৃত তালিকার আওতায় পাঁচটি ইউনিয়নে ১১শ পরিবারসহ মোট ১৩হাজার ২শ ৩৫টি পরিবার এই চাল সহায়তা পাবেন।

About admin

Check Also

আগৈলঝাড়ায় আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

বরিশালের আগৈলঝাড়ায় আওয়ামী লীগের উদ্যোগে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। রাজিহার ইউনিয়ন আওয়ামী লীগ ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *