Breaking News
Home / সারাদেশ / গৌরনদী পুলিশের ধাওয়ায় আগৈলঝাড়ার কৃষক নিহত
????????????????????

গৌরনদী পুলিশের ধাওয়ায় আগৈলঝাড়ার কৃষক নিহত

পুলিশের নিষেধ উপেক্ষা করে তাস খেলা অব্যাহত রাখায় পুলিশের ধাওয়া খেয়ে রফিক হাওলাদার (৫০) নামের এক কৃষক নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকেলে বরিশালের আগৈলঝাড়া উপজেলা ভাল্লুকশী গ্রামে। নিহত রফিক ভালুকশীর সীমান্তবর্তী গৌরনদী উপজেলার বাগমারা গ্রামের মনুমিয়া হাওলাদারের ছেলে। সে (রফিক) ভাল্লুকশী গ্রামে শশুর বাড়ির এলাকায় বসবাস করতো।

ঘটনার প্রত্যক্ষদর্শী, স্থানীয় বাসিন্দা ও নিহতের স্বজনরা জানান, সময় কাটানোর জন্য রাস্তার পাশে বসে কয়েকজনের সাথে তাস খেলছিলো রফিক। এরইমধ্যে গৌরনদী মডেল থানা পুলিশেরে একটি দল সেখান দিয়ে যাচ্ছিলো।

এসময় রাস্তার পাশে বসে তাস খেলতে পুলিশ নিষেধ করে। পুলিশ যাওয়ার পর তারা আবারো খেলা শুরু করে। পরবর্তীতে ওই পথ দিয়ে গৌরনদীর দিকে যাওয়ার সময় আবারো তাস খেলতে দেখে গৌরনদী থানার এসআই হক সিকদারসহ অন্যান্য পুলিশ সদস্যরা তাদের ধাওয়া করে।

এসময় পুলিশের ধাওয়া খেয়ে দৌড়ে পালানোর সময় পাটক্ষেতের মধ্যে পড়ে যায় রফিক। পরবর্তীতে তাকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষনা করেন।

তারা আরও বলেন, ঘটনাস্থল আগৈলঝাড়া থানা এলাকায় হওয়া সত্বেও বেআইনি ভাবে গৌরনদী থানা পুলিশ ধাওয়া করেছে। যে কারনে কৃষক রফিকের মৃত্যু হয়েছে। ঘটনার সাথে জড়িত পুলিশ সদস্যদের শাস্তির দাবী করেন তারা।

এ বিষয়ে জানতে গৌরনদী মডেল থানার এসআই হক সিকদারের ০১৯১৩৪০৯০৮৯ নাম্বারে একাধিকবার ফোন দেয়া হলেও ফোন রিসিভ না করায় বক্তব্য নেয়া যায়নি।
স্থানীয়দের বরাত দিয়ে আগৈলঝাড়া থানার ওসি (তদন্ত) মো. মাজহারুল ইসলাম বলেন,

৯৯৯ নাম্বার থেকে ফোন পেয়ে গৌরনদী থানা পুলিশের একটি দল আগৈলঝাড়ার ভাল্লুকশী গ্রামের মধ্যে দিয়ে গৌরনদী থানা এলাকার মাগুরার দিকে যাওয়ার সময় যুবকদের তাস খেলতে দেখে নিষেধ করে।

পরবর্তীতে মাগুরা থেকে ফেরার পথে ওই যুবকদের আবারো তাস খেলতে দেখে। এসময় পুলিশ দেখে ভয়ে দৌড়ে পালানোর সময় রফিক নামের একজন পাটক্ষেতের মধ্যে পড়ে গিয়ে মারা যায়। তিনি আরও বলেন, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। এব্যাপারে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আগৈলঝাড়া থানা অফিসার ইন চার্জ মো. গোলাম ছরোয়ার জানান, খবর পেয়ে আগৈলঝাড়া থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) ঘটনাস্থলে পিয়ে ক্ষেতের মধ্যে পরে থাকা এক ব্যক্তিকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে যায়।

সেখানে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষনা করেন। স্থানীয়রা জানিয়েছেন মৃত ব্যক্তি হর্টোর সমস্যায় ভুগছিলেন। এর আগেও তিনি হার্টের সমস্যার চিকিৎসা করিয়েছেন। হাসপাতাল থেকে লাশ উদ্ধার করা হয়েছে। লাশ পোস্ট মর্টেমের জন্য বুধবার সকালে বরিশাল প্রেরণ করা হবে।

About admin

Check Also

ভাইচ চেয়ারম্যান প্রার্থী শাহাবদ্দিন মোল্লার তালা মার্কার সমর্থনে উঠান বৈঠক অনুষ্ঠিত

বরিশালের আগৈলঝাড়া উপজেলা পরিষদদের নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী শাহাবদ্দিন মোল্লার তালা মার্কার সমর্থনে স্থানীয় উঠান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *