Breaking News
Home / খেলাধুলা / ম্যাজিক ম্যান মাশরাফির হাত ধরে বিপিএলে নতুন এক ইতিহাস লিখলো সিলেট

ম্যাজিক ম্যান মাশরাফির হাত ধরে বিপিএলে নতুন এক ইতিহাস লিখলো সিলেট

ম্যাজিক ম্যান মাশরাফির হাত ধরে বিপিএলে নতুন এক ইতিহাস লিখলো সিলেট

ইতিহাসে প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে উঠেছে সিলেটের কোনো দল। এর আগে সিলেটের অনেকগুলো ফ্র্যাঞ্চাইজি বিপিএলে

অঞ্চলটিকে প্রতিনিধিত্ব করলেও পারফরম্যান্স ছিল হতাশাজনক। সেই হতাশা ঘুচিয়ে ৯ম বিপিএলের ফাইনালে জায়গা করে নিয়েছে সিলেট স্ট্রাইকার্স।

পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে প্লে-অফে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে হেরে যাওয়ায় দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সের মুখোমুখি হয় মাশরাফি-মুশফিক-শান্তর দল।

টানটান উত্তেজনাপূর্ণ সেই ম্যাচে রংপুরকে ১৯ রানে হারিয়ে সিলেট উঠে যায় ফাইনালে। 
মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮২ রানের বড় সংগ্রহ পায় সিলেট।

দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন নাজমুল হোসেন শান্ত। আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক আম্পায়ারের যৌক্তিক সিদ্ধান্তে অসন্তুষ্ট হয়ে মাঠ ছাড়ার আগে ৩০ বলের মোকাবেলায় হাঁকান ৫টি চার ও ১টি ছক্কা।

এছাড়া ওয়ান ডাউনে নেমে ১৬ বলে ২৮ রান করেন মাশরাফি বিন মুর্তজা। এছাড়া অন্যান্যদের মধ্যে তৌহিদ হৃদয় ২৫ বলে ২৫, থিসারা পেরেরা ১৫ বলে ২১ ও জর্জ লিন্ডে ১০ বলে ২১ রান করে অপরাজিত থাকেন।

 রংপুরের পক্ষে হাসান মাহমুদ ও দাসুন শানাকা দুটি করে এবং শেখ মেহেদী হাসান ও ডোয়াইন ব্রাভো একটি করে উইকেট শিকার করেন।

জবাবে ব্যাট করতে নেমে রংপুরের শুরুটা ভালো হয়নি। দলীয় ৩৪ রানের মধ্যে স্যাম বিলিংস ও শামিম হোসেন পাটোয়ারিকে হারিয়ে চাপে পড়ে যায় একবারের চ্যাম্পিয়নরা।

এরপর রনি তালুকদার একপ্রান্ত আগলে রাখেন। অন্য প্রান্তে ১৩ বলে ৩০ রানের ঝড়ো ইনিংসে জয়ের আশা জাগান চারটি ছক্কা হাঁকানো নিকোলাস পুরান।

পুরানের বিদায়ের পর অধিনায়ক নুরুল হাসান সোহানও দলের হাল ধরে রেখেছিলেন। তবে উত্তেজনা ছড়ানো মুহূর্তে ২৪ বলে ৩৩ রান করে তিনি বিদায় নিলে শেষ হয়ে যায় রংপুরের আশা।

রনিও ৫২ বলে ৬৬ রান করে সাজঘরে ফিরলে সিলেট পায় ১৯ রানের জয়। নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে রংপুরের সংগ্রহ দাঁড়ায় ১৬৩ রান।

About admin

Check Also

নতুন মুখ নিয়ে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা করলো বিসিবি

নতুন মুখ নিয়ে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা করলো বিসিবি ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে প্রথম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *