Breaking News
Home / খেলাধুলা / প্রায় জিততে যাওয়া ম্যাচ হারার আসল কারন ফাস করলেন সোহান

প্রায় জিততে যাওয়া ম্যাচ হারার আসল কারন ফাস করলেন সোহান

প্রায় জিততে যাওয়া ম্যাচ হারার আসল কারন ফাস করলেন সোহান

বাঁচা মরার লড়াইয়ে রংপুরকে হারিয়ে প্রথমবার বিপিএলর ফাইনালে উঠল মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্স। মঙ্গলবার মিরপুরে রংপুরকে ১৯ রানে হারায় মাশারফিরা।

আগামী ১৬ ফেব্রুয়ারি নবম আসরের ট্রফি জয়ের লড়াইয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মুখোমুখি হবে মাশরাফির দল।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও তৌহিদ হৃদয় ছিল বেশ সতর্ক। ওপেনিং জুটিতে আসে ৬৫ রান। হৃদয় স্লো গতিতে ব্যাটিং করলেও শান্ত ছিল অশান্ত।

শেষ পর্যন্ত শান্ত ৩০ বলে ৫ বাউন্ডারি ও এক ছক্কায় ৪০ রান করে দলকে সেফ জোনে রেখে বিদায় নেন তিনি। এরপর হৃদয়ের মাঠে ব্যাটিংয়ে নেমে ছক্কা হাকিয়ে জানান দেন মাশরাফি।

হ্রদয় ২৫ বলে ২৫ রানে হাসানের বলে বিদায় নিলেও মাশরাফি ছিলেন কান্ডারির ভুমিকায়। তবে এদিন জাকির সুবিধা করতে পারেনি।

১৩ বলে মাত্র ১৬ রান করে ফেরেন। ক্যাপ্টেন মাশরাফি ১৬ বলে ২৮ রানের ঝড়ো ইনিংস উপহার দিয়ে বিদায় নেন। ১৫.১ ওভারে ৫ উইকেটে সিলেটের রান তখন ১৩৪।

মাঝে মুশফিক ব্যর্থ হলেও শেষ দিকে পেরেরা ও জর্জ লিন্ডে বড় সংগ্রহ এনে দেয় সিলেটকে। পেরেরা ১৫ বলে ২১ রানে রান আউট হলেও লিন্ডে ১০ বলে ২১ রানের ঝড়ো ইনিংস উপহার দেন সিলেটকে।

ফলে ৭ উইকেটে ১৮২ রান তুলে রংপুরকে ১৮৩ রানের বিশাল টার্গেট দেয় সিলেট স্ট্রাইকার্স। জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় রংপুর।

নাঈম শেখের পরিবর্তে ওপেনিয়ে নেমে ১ রানে বিদায় নেন স্যাম বিলিংস। আগের ম্যাচে বরিশালের বিপক্ষ ব্যাটিংয়ে ঝড় তোলা শামীম বিদায় নেন ১৪ রানে।

সতীর্থদের হারিয়ে ব্যাট হাতে ভয়ঙ্কর হয়ে উঠেন রনি তালুকদার। এসময় তাকে সঙ্গ দেন নিকোলাস পুরান। পুরাণ ১৪ বলে ৩০ রানে বিদায় নিলেও রনি ছিল মারমুখি।

৮.৩ ওভারে ৩ উইকেটে রংপুরের রান তখন ৬৮। ম্যাচ তখনও ফিফটি ফিফটি। ক্যাপ্টেন নুরুল হাসান সোহানকে সাথে নিয়ে সিলেটের বোলারদের উপর আরও রনি।

১৭ ওভারে তিন উইকেটে ১৫০ রান। জিততে তখন রংপুরের প্রয়োজন ১৮ রানে ৩৩। এরপর তানজিম সাকিব বোলিংয়ে এসে মাত্র এক রান খরচ করে দুই উইকেট তুলে নিয়ে ম্যাচের গতি বদলে দেন।

ক্রিজে তখন সানাকা ও মেহেদী। ১৯তম ওভারে বোলিংয়ে এসে লক উড চার রান নিয়ে বিদায় করেন মেহেদী ও ব্রাভোকে। শেষ ওভারে জিততে রংপুরকে করতে হত ২৮ রান।

শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৬৩ রানে গুটিয়ে যায় রংপুরের দলটি। বল হাতে লুক উড ৪ ওভারে ৩৪ রানে শিকার করেন তিন উইকেট। এছাড়া সাকিব ও রুবেল নেন একটি করে উইকেট।

হারের পর নুরুল হাসান বলেন,‘তারা সত্যিই ভালো খেলেছে, আমরা আমাদের সেরাটা দিয়ে চেষ্টা করেছি। আমাদের ছেলেরা সত্যিই কঠোর পরিশ্রম করেছে।

আমি আমার টিম ম্যানেজমেন্ট এবং সাপোর্ট স্টাফদের ধন্যবাদ জানাতে চাই। জনতা আমাদের অনেক সমর্থন করে। আমরা একটি তরুণ পক্ষ আমরা উন্নতি করতে থাকব।

তথ্যসংগ্রহ: city24news

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *