Breaking News
Home / সারাদেশ / বঙ্গবন্ধুর আদর্শকে মনেপ্রাণে ধারণ করতে হবে-স্পিকার

বঙ্গবন্ধুর আদর্শকে মনেপ্রাণে ধারণ করতে হবে-স্পিকার

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, অদম্য সাহস, প্রতিবাদী সত্তা এবং আপসহীনতা ছিলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রের অন্যতম বৈশিষ্ট। তিনি কোনদিন কোনো অন্যায়ের সাথে আপোষ করেননি।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের আয়োজনে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলে অনুষ্ঠিত ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার আরও বলেন, জাতির পিতার দেখানো দর্শনকে ধারণ করেই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তাই আমাদের পরবর্তী প্রজন্মের কাছে জাতির পিতার আদর্শ ও দর্শনকে তুলে ধরতে হবে এবং জাতির পিতার আদর্শে উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা, দারিদ্রমুক্ত ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে আত্মনিয়োগ করতে হবে। এজন্য বঙ্গবন্ধুর আদর্শকে আমাদের মনেপ্রাণে ধারণ করতে হবে।

রবিবার রাতে ববি থেকে প্রেরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে জানা গেছে, ওইদিন বিকেল চারটায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে ওয়েবিনারে স্বাগত বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দীন।

বক্তব্য রাখেন ববি’র শিক সমিতির সভাপতি ও বঙ্গবন্ধু হলের প্রভোস্ট মোঃ আরিফ হোসেন, আইন বিভাগের সহকারী অধ্যাপক ক্যামেলিয়া খান, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দীন গোলাপ।

ববি শিক সমিতির সাধারণ সম্পাদক ও টিএসসির পরিরচালক ড. মোঃ খোরশেদ আলমের সঞ্চালনায় ওয়েবিনারে যুক্ত ছিলেন বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্যসহ বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, বিভিন্ন হলের প্রভোস্ট,

প্রক্টর, পরিচালকবৃন্দ, শিকমন্ডলী, শিার্থী, দপ্তর প্রধানগণ, কর্মকর্তা-কর্মচারী এবং বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগ নেতৃবৃন্দ। শেষে বরিশাল বিশ্ববিদ্যালয় আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক কুইজ প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করে ১০ জনকে পুরস্কৃত করা হয়।

About admin

Check Also

সাংবাদিকদের ওপর হামলালাকারী ইউপি সদস্য গ্রেপ্তার

প্রথমধাপের বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে সংবাদ সংগ্রহে গিয়ে আনারস মার্কার চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *