Breaking News
Home / সারাদেশ / বরিশালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলা

বরিশালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলা

প্রধম ধাপে বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল মার্কার চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত দুইজনকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। উপজেলা নির্বাচনে এটাই প্রথম হামলার ঘটনা।

সোমবার দিবাগত রাত আটটার দিকে খবর পেয়ে কাউনিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এলাকাবাসী হামলাকারী অপু ও সাকিব নামের দুইজনকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে।

এর আগে রাত সাড়ে সাতটার দিকে উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের কাগাশুরা বাজার এলাকায় সদর উপজেলা ছাত্রলীগের বহিস্কৃত সভাপতি রাসেল মুন্সীর নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটেছে।

আটককৃত সাকিব অভিযুক্ত রাসেল মুন্সীর চাচাতো ভাই ও অপু নগরীর পুরানপাড়া এলাকার বাসিন্দা। মঙ্গলবার সকালে হামলায় আহত বরিশাল জেলা পরিষদের সদস্য শহীদুল ইসলাম অভিযোগ করে বলেন,

মোটরসাইকেল মার্কার চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেনের বোনসহ তার পরিবারের সদস্যদের সাথে নিয়ে চরাবড়িয়া ইউনিয়নে তিনিসহ (শহীদুল), ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক রানা শরীফ কাগাশুরা বাজারের নির্বাচনী কার্যালয়ে যাওয়ার সময় রাসেলের নেতৃত্বে তার সহযোগিরা তাদের পথরোধ করে অকথ্য ভাষায় গালিগালাজ করে নির্বাচনের মাঠ থেকে সরে যাওয়ার জন্য হুমকি প্রদর্শন করে।

তাদের বাঁধা প্রদান করায় রাসেল ও তার সহযোগিরা প্রথমে রানা শরীফের ওপর অতর্কিত হামলা চালায়। এসময় রানাকে বাঁচাতে এগিয়ে আসলে তার (শহীদুল ইসলাম) ওপরও হামলার চেস্টা করে রাসেল মুন্সী। খবর পেয়ে রানা শরীফের স্ত্রী বাড়ি থেকে ছুটে এসে তার স্বামীকে রক্ষার এগিয়ে আসলে হামলাকারীরা তাকে মারধরসহ শ্লীলতাহানী করে।

ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আহত রানা শরীফ অভিযোগ করে বলেন, ঘটনার পর পরই কাউনিয়া থানার এসআই মোস্তাফিজুর রহমান ঘটনাস্থলে এসে হামলাকারীদের সাথে কানাঘুষা শুরু করেন। এসময় আমি (রানা) ওই এসআইয়ের পা জড়িয়ে ধরে নিজের জীবন বাঁচাতে আকুতি মিনতি করলেও তিনি কোনধরনের ব্যবস্থা গ্রহন করেননি।

মোটরসাইকেল মার্কার চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন অভিযোগ করে বলেন, সদর উপজেলার বহিস্কৃত ছাত্রলীগ সভাপতি রাসেলের নেতৃত্বে একটি সন্ত্রাসী বাহিনী পরিকল্পিত ভাবে এ হামলা চালিয়েছে। তারা সোমবার সারাদিন বিভিন্ন ইউনিয়নে আমার পোস্টার ছিড়ে ফেলেছে।

এছাড়া বিভিন্নস্থানে আমার কর্মী সমর্থকদের নানাভাবে হুমকি প্রদর্শন করে আসছে। তিনি আরও বলেন, আমার জনপ্রিয়তায় ঈশ্বান্বিত হয়ে প্রতিদ্বন্ধী এক প্রার্থীর ভাড়াটিয়া ক্যাডার হিসেবে রাসেল ও তার সহযোগিরা শান্ত নির্বাচনী মাঠ অশান্ত করে তুলেছে।

এ ব্যাপারে মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (কাউনিয়া) মোঃ সরোয়ার হোসেন বলেন, ভুক্তভোগীদের অভিযোগ দায়ের করতে পরামর্শ দেওয়া হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

বরিশালের আগৈলঝাড়ায় আওয়ামী লীগ ও অংগ সহযোগী সংগঠনের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *