Home / সারাদেশ / বরিশালে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ২৩৮জন

বরিশালে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ২৩৮জন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ সেশনের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এ কেন্দ্রে এক হাজার ৭৪১ জনের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের কথা থাকলেও এক হাজার ৫০৩ জন পরীক্ষায় অংশগ্রহণ করায় অনুপস্থিত ছিলেন ২৩৮ জন।

শনিবার বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ খোরশেদ আলম জানান, ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় বরিশাল বিভাগে একমাত্র পরীক্ষা কেন্দ্র হিসেবে নির্ধারিত ছিল বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

এখানে এক হাজার ৭৪১ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের কথা ছিল। এরমধ্যে এক হাজার ৫০৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে এবং অনুপস্থিত ছিলো ২৩৮ জন। সেই হিসেবে উপস্থিতির হার ছিল ৮৬ দশমিক ৩৩ শতাংশ।

উল্লেখ্য, বরিশাল বিশ্ববিদ্যালয়ে ঢাবির মোট পাঁচটি ইউনিটের নয় হাজার ২০৩ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে। আগামী ২৩ অক্টোবর ‘ঘ’ ইউনিটে তিন হাজার ৭১ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এবং সরকারী মহিলা কলেজে।

‘চ’ ইউনিটে পরীা হবে আগামী ৯ অক্টোবর। ‘চ’ ইউনিটে পরীক্ষার্থী ৪৩৮ জন। ক, খ, গ এবং ঘ ইউনিটে বহুনির্বাচনী পরীক্ষা হবে ৬০ নম্বরে এবং লিখিত পরীক্ষা হবে ৪০ নম্বরের। ‘চ’ ইউনিটে ৪০ নম্বরের সাধারণ জ্ঞান এবং ৬০ নম্বরে হবে অঙ্কন পরীক্ষা।

About admin

Check Also

বরিশালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলা

প্রধম ধাপে বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল মার্কার চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলার ঘটনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *