Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় সুষ্ঠ নির্বাচন নিয়ে শংকা প্রকাশ করে প্রার্থীদের লিখিত অভিযোগ চলছেই

আগৈলঝাড়ায় সুষ্ঠ নির্বাচন নিয়ে শংকা প্রকাশ করে প্রার্থীদের লিখিত অভিযোগ চলছেই

ইউপি নির্বাচনে ভোটারে দিন যতই ঘনিয়ে আসছে নির্বাচন কমিশনে ততই বাড়ছে প্রার্থীদের অভিযোগ। তবে এসকল অভিযোগের সন্তোষজনক কার্যকর কোন ব্যবস্থা গ্রহনের খবর না পাওয়ায় হতাশ হবার কথা জানিয়েছেন অভিযোগকারী প্রার্থীরা। তবে অভিযোগ প্রত্যাখ্যান করে কাজ করার কথা জানিয়েছেন প্রশাসন।

বরিশালের আগৈলঝাড়ায় দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে ভোট গ্রহন ১১নভেম্বর। তাই প্রতিদ্বন্দি প্রার্থীদের প্রচার প্রচারনা এখন তুঙ্গে। তবে অনেক প্রার্থীরা তাদের প্রতিদ্বন্দি প্রার্থীদের নেতা কর্মীদের দ্বারা সাধারণ ভোটার ও নেতা কর্মীদের হুমকি-ধামকীসহ প্রার্থীর জীবন নাশের হুমকি দেয়া ও প্রচার প্রচারনায় বাধা প্রাপ্ত হওয়া হবার অভিযোগ করেছেন।

নির্বাচনের সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে নিজ এলাকার ভোট কেন্দ্রকে ঝুকিপূর্ণ কেন্দ্র হিসেবে তালিকাভুক্ত করে অতিরিক্তি আইন শৃংখলা বাহিনীর সদস্যদের নিয়োগ দেয়ার জন্য বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, জেলা নির্বাচন অফিসার, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা দ্বায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট, থানা অফিসার ইন চার্জ, উপজেলা নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দায়ের করেছেন প্রার্থীরা।

শুক্রবার সকালে আগৈলঝাড়া প্রেসকাবে উপস্থিত হয়ে ২নং বাকাল ইউনিয়নের ১নং সাধারণ ওয়ার্ডে ফুটবল মার্কার প্রার্থী আসাদুজ্জামান খলিফা অভিযোগ করেন- তার কর্মী ও ভোটারদের মাঠে হুমকী-ধামকী প্রদানসহ তাকে হত্যার হুমকি দিচ্ছে প্রতিপক্ষ মোরগ মার্কার প্রার্থীর নির্বাচন পরিচালনাকারী সহিদুল ইসলাম পাইক।

একইভাবে রাসেল, মনির, রুহুল, আমিন অব্যাহত হুমকী দিয়ে আসছে আসাদকে। ২০১৬ সালে তার ভোটকেন্দ্রে ব্যালট ছিনতাই, ভোট গ্রহন স্থগিত, মামলার কতা উল্লেখ করে কেন্দ্রটিকে ঝুকিপূর্ণ দাবি করে অতিরিক্তি আইন শৃংখলা বাহিনী মোতায়েনের দাবি জানান তিনি।

অন্যদিকে বাকাল ১নং ওয়ার্ড ভেগাই হালদার পাবলিক একাডেমী কেন্দ্রকে ঝুঁকি তালিকায় রেখে অতিরিক্তি নিরাপত্তা প্রদানের জন্য রিটার্নিং অফিসারের কাছে আবেদন করেছেন সংরক্ষিত সদস্য কানন হালদার, রিপা বেগম, সাধারণ সদস্য প্রার্থী লাল মিয়া পাইক।

৪নং গৈলা ইউনিয়নের ১নং ওয়ার্ডে মোরগ মার্কার প্রার্থী ও বর্তমান মেম্বর মশিউর রহমান সরদার তার নগরবাড়ি ভোট কেন্দ্র এলাকায় তার হিন্দু ভোটারদের প্রতিপক্ষ প্রার্থীর ভয়ভীতি প্রদানের অভিযোগ করে ৫ নভেম্বর সুষ্ঠ নির্বাচনের আবেদন করেছেন।

ওই ইউনিয়নের টিউবওয়েল মার্কার প্রার্থী শামীম হোসেন উত্তর শিহিপাশা মাধ্যমিক বিদ্যালয় ও উত্তর শিহিপাশা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দু’টিকে ঝুঁকিপূর্ণ হিসেবে তালিকাভুক্ত করে সুষ্ঠ ভোট গ্রহনের জন্য ব্যবস্থা নেয়ার আবেদন করেছেন।

বাকাল ইউনিয়নের ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত-১নং ওয়ার্ডে হেলিকপ্টার মার্কার প্রার্থী রুবিনা আজাদ নির্বাচন অফিসে অভিযোগে জানিয়েছেন, তার প্রতিদ্বন্দি প্রার্থী ও বর্তমান মেম্বর সান্তনা বেগম নির্বাচন আচরণ বিধিমাল অমান্য করে ধর্মীয় উপাসনালয় (বাকাল গোবিন্দ মন্দির) ব্যবহার করে নির্বাচনী প্রচারনা চালিয়েছেন।

তিনি শুধু নির্বাচনী প্রচারণা চালিয়েই ক্ষ্যান্ত হননি; সেখানে উপস্থিত লোকজন ও ভোটারদের নিজের পক্ষে নেয়ার জন্য রান্না করা খিচুড়ি পরিবেশ করে আরচণ বিধিমালা লংঘন করার অভিযোগ করেছেন তিনি।

এদিকে বাকাল ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সিলিং ফ্যান মার্কার প্রার্থী ও বর্তমান মেম্বর সোবাহান মিয়া পয়সা স্কুল এ্যান্ড কলেজ কেন্দ্রটি উপজেলার পশ্চিম সীমান্তবর্তী হওয়ায় ঝুকিপূর্ণ দাবি করে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, জেলা নির্বাচন অফিসার,

উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা দ্বায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট, থানা অফিসার ইন চার্জ, উপজেলা নির্বাচন কমিশনের কাছে সুষ্ঠ নির্বাচনের জন্য নির্বাচনের দিন একজন ম্যাজিষ্ট্রেট নিয়োগের আবেদন জানিয়েছেন।

অভিযুক্ত সহিদুল ইসলাম পাইক তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ ভিত্তিহীন ও মিথ্যা দাবি করে উল্টো আসাদুজ্জামারে বিরুদ্ধে তাদের প্রার্থীর ভোটারদের হুমকি দেয়ার অভিযোগ করেন।

উপজেলা নির্বাচন অফিস সহায়ক মোক্তার হোসেন জানান, প্রাপ্ত অভিযোগগুলি আইনানুগ যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য নির্বাহী ম্যাজিষ্ট্রেট, থানা পুলিশের কাছে প্রেরণ করা হয়েছে।

নির্বাচনে দ্বায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেহে নিগার তনু জানান, প্রার্থী শান্তনা বেগমের বিরুদ্ধে নির্বাচনী আচরনবিধি লংঘনের অভিযোগ তদন্ত করা হচ্ছে।

তদন্ত সাপেক্ষ আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। এছাড়াও বিভিন্ন প্রার্থীরা ফোনে অভিযোগ করতেছেন জানিয়ে তিনি আরও বলেন ভ্রাম্যান আদালতের কাজের জন্য তাৎক্ষনিক ঘটনা জানা জরুরী।

তাৎক্ষনিক জানতে পারলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে জানিয়ে নির্বাচন কমিশন অবাধ ও সুষ্ঠ নির্বাচনের সব রকমের কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

About admin

Check Also

বরিশালে প্রতীক পেয়েই প্রচারনায় ২২ চেয়ারম্যান প্রার্থী

প্রথম ধাপে বরিশল জেলার দুইটি উপজেলা পরিষদ নির্বাচনের দুইজন চেয়ারম্যান পদের প্রার্থীসহ চারজন তাদের মনোনয়নপত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *