Home / সারাদেশ / বরিশালে ভোজন প্রতিযোগিতায় ৭৫ মিনিটে সাবাড় ৩৮ কেজি খিচুড়ি ও ১৫ কেজি মাংস

বরিশালে ভোজন প্রতিযোগিতায় ৭৫ মিনিটে সাবাড় ৩৮ কেজি খিচুড়ি ও ১৫ কেজি মাংস

মুখোমুখি বসা চাচা ও ভাতিজার দল। উভয়দলে ২০ জন সদস্য। কারো বয়স ১৮ বছর আবার কারো ৬০ বছর। রাত নয়টা বাজতেই তারা শুরু করেন খিচুড়ি ও গরুর মাংস খাওয়ার ভিন্নধর্মী প্রতিযোগিতা।

নগরীর ভাটিখানা শরীফ বাড়ির গলিতে শুক্রবার দিবাগত রাতে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। গত কয়েক বছর ধরে স্থানীয়দের নিয়ে এ ভিন্নধর্মী ভোজন প্রতিযোগিতার আয়োজনকারী টুলু শরীফ জানান, এবারের প্রতিযোগিতায় চাচা ও ভাতিজা মিলে ২০ জনের দুটি দলের জন্য মোট দুই মন (৮০ কেজি) চালের খিচুড়ি ও ৩০ কেজি গরুর মাংস রান্না করা হয়েছিলো।

নির্ধারিত ৭৫ মিনিটে বেশি খেতে পেরে জয়ী হয়েছেন ভাতিজাদের দল। চাচা-ভাতিজাদের এ ভোজন প্রতিযোগিতা দেখতে ভিড় করেছিলো সাধারণ মানুষ।
তিনি (টুলু শরীফ) আরও জানান, নির্দিষ্ট সময় পর দেখা যায়, ভাতিজারা খেয়েছেন ৩৮ কেজি চালের খিচুড়ি আর ১৫ কেজি গরু মাংস।

পাশাপাশি চাচার দলও সাবাড় করেছেন ১৫ কেজি গরুর মাংস ও ৩২ কেজি চালের খিচুড়ি। প্রতিযোগিতা শেষে ভাতিজাদের দলকে বিজয়ী ঘোষণা করা হলেও দুই দলের সদস্যরা জানিয়েছেন, তারা ভোজন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আনন্দ উপভোগ করেছেন।

প্রতিযোগিতা শেষে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) বরিশালের সুপার আতিকুল ইসলাম বিজয়ী ও পরাজিত দলের হাতে পুরস্কার তুলে দিয়েছেন। এসময় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসকাবের সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেনসহ অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।

About admin

Check Also

বরিশালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলা

প্রধম ধাপে বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল মার্কার চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলার ঘটনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *