Breaking News
Home / খেলাধুলা / সাউথ আফ্রিকা সিরিজ থাকছে না সাকিব,অদ্ভুত এক কারন প্রকাশ্যে এনে দিলেন অবসরের ইঙ্গিত

সাউথ আফ্রিকা সিরিজ থাকছে না সাকিব,অদ্ভুত এক কারন প্রকাশ্যে এনে দিলেন অবসরের ইঙ্গিত

সাউথ আফ্রিকা সিরিজ থাকছে না সাকিব,অদ্ভুত এক কারন প্রকাশ্যে এনে দিলেন অবসরের ইঙ্গিত

ধকলের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে পুরো সিরিজ খেলতে চান না বাংলাদেশ দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিজের ইচ্ছার কথা তিনি ইতোমধ্যে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও (বিসিবি)।

রবিবার (৬ মার্চ) রাতে দুবাইয়ের উদ্দেশে দেশ ছাড়ার আগে সাকিব নিজেই এ কথা জানান গণমাধ্যমকে। তিনি জানান, বর্তমানে মানসিক ও শারীরিকভাবে যে অবস্থায় আছেন তাতে দলে অবদান রাখাও সম্ভব নয়।

সাকিব বলেন, ‘দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে বলতে হয়, আমি মানসিক ও শারীরিকভাবে যে অবস্থায় আছি, আমার মনে হয় না আমার পক্ষে এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেট খেলা সম্ভব।

এ কারণেই আমার মনে হয় আমি যদি একটা বিরতি পাই, আমি যদি ঐ আগ্রহটা ফিরে পাই, তাহলে আমার জন্য খেলাটা সহজ হবে।’

আফগানিস্তান সিরিজে নিজের পারফরম্যান্সে খুশি নন জানিয়ে সাকিব আরও বলেন, ‘আফগানিস্তান সিরিজে আমার মনে হয়েছে আমি একজন প্যাসেঞ্জার। আমি যেটা হয়ে কখনই থাকতে চাই না।

আমি খেলাটা একদমই উপভোগ করতে পারিনি, পুরো সিরিজটাই– টি-টোয়েন্টি এবং ওয়ানডে। আমি চেষ্টা করেছি কিন্তু হয়নি।’

ইতোমধ্যে সাকিব তার ইচ্ছার কথা জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসকে। জালাল ইউনুস সাকিবকে দুই দিন চিন্তা করার জন্য সময় বেঁধে দিয়েছেন।

সাকিব জানান, ‘আমার মনে হয় এমন মানসিকতা নিয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজ খেলা ঠিক হবে না। আমি এই কথা জালাল ভাইয়ের সাথেও আলাপ করেছি।

জালাল ভাই বলেছেন দুই দিন উনিও চিন্তা করবেন। আমাকেও চিন্তা করার সময় দিয়েছেন। তারপর সিদ্ধান্ত নেওয়া উচিত হবে বলে আমি মনে করি।’

সাকিব আরও বলেন, ‘এমন মন মানসিকতা ও শারীরিক অবস্থা থাকলে এটা দলের জন্যই ক্ষতি হবে। যেটা আগেও বললাম, আমার নিজের প্রতি নিজের যে প্রত্যাশা,

মানুষের যে প্রত্যাশা, সেটা যদি আমি পূরণ করতে না পারি, তাহলে দলে থাকাটা খুবই দুঃখজনক হবে। এটা আমার দেশ ও সতীর্থদের সাথে প্রতারণা করার মত হবে।’

সাকিব অবশ্য দক্ষিণ আফ্রিকা সফরের যেকোনো একটি সিরিজ খেলার সম্ভাবনা উড়িয়ে দেননি। বোর্ডের আলোচনার মাধ্যমে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি। প্রসঙ্গত, মার্চ-এপ্রিলে প্রোটিয়াদের মাটিতে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে বাংলাদেশ

About admin

Check Also

নতুন মুখ নিয়ে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা করলো বিসিবি

নতুন মুখ নিয়ে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা করলো বিসিবি ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে প্রথম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *