Home / সারাদেশ / রাস্তায় বাঁশের বেড়ায় ২০টি হিন্দু পরিবার ঘরবন্দি

রাস্তায় বাঁশের বেড়ায় ২০টি হিন্দু পরিবার ঘরবন্দি

জেলার বানারীপাড়া উপজেলার সলিয়াবাকপুর গ্রামের জনসাধারণের চলাচলের রাস্তার মাঝে দুই প্রভাবশালী ব্যক্তি বাঁশ দিয়ে বেড়া নির্মান করায় ঘরবন্দি হয়ে পরেছে ওই এলাকার প্রায় ২০টি হিন্দু পরিবার।

জানা গেছে, ওই গ্রামের জনৈক রাজিব দাস, শংকর দাস, বঙ্কিম চন্দ্র, সঞ্জিব দাস, সমীর দাসসহ প্রায় ২০টি পরিবার দীর্ঘদিন থেকে তাদের বাড়ির পাশ্ববর্তী রাস্তা দিয়ে চলাচল করে আসছেন।

অতিসম্প্রতি রাস্তার ওই জায়গার মালিকানা দাবী করেন একই এলাকার প্রভাবশালী আনিসুর রহমান ও ইয়ার হোসেন।

গত কয়েকদিন পূর্বে আনিসুর রহমান ও ইয়ার হোসেন তাদের লোকজন নিয়ে স্থানীয় প্রায় ২০টি হিন্দু পরিবারের সদস্যদের চলাচলের একমাত্র রাস্তায় আড়াআড়ি বাঁশ ও খুটি দিয়ে বেড়া নির্মান করে আটকে দিয়েছে।

এসময় প্রভাবশালীদের বাঁধা দেয়ায় উল্টো ইয়ার হোসেন বাদি হয়ে প্রতিবেশী নুর হোসেনকে বিবাদী করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

ভূক্তভোগী হিন্দু পরিবারের সদস্যরা জানিয়েছেন, তাদের বাড়ি থেকে বের হওয়ার একমাত্র রাস্তা আটকে দেয়ায় তারা অনেকটা ঘরবন্দি হয়ে পরেছেন।

তাই জরুরি ভিত্তিতে রাস্তা থেকে প্রভাবশালীদের দেয়া বেড়া অপসারনের জন্য তারা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

ইয়ার হোসেনের দাবী ওই সম্পত্তি তাদের পৈত্রিক। এখানে হাটাচলার কোন রাস্তা নেই। বর্তমানে তারা তাদের জমিতে ফলদ গাছ রোপন করতে গেলে নুর হোসেন বাঁধা দিয়ে তার ভাই আনিসুর রহমানকে মারধর করে।

About admin

Check Also

বরিশালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলা

প্রধম ধাপে বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল মার্কার চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলার ঘটনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *