Breaking News
Home / সারাদেশ / ঘূর্ণিঝড় ‘অশনী’র প্রভাবে আগৈলঝাড়া বৃস্টি শুরু

ঘূর্ণিঝড় ‘অশনী’র প্রভাবে আগৈলঝাড়া বৃস্টি শুরু

শক্তিশালী ঘূর্ণিঝড় ‘অশনী’র প্রভাবে বরিশালের আগৈলঝাড়া উপজেলায় সোমবার সকাল থেকেই মাঝারী থেকে ভারি বৃস্টি শুরু হয়েছে। আকাশ কালো মেঘে ঢাকার কারণে গুড়ি গুড়ি অব্যাহত রয়েছে।

জেলা প্রশাসনের কোন নির্দেশনা না পাওয়ায় দুর্যোগ মোকাবেলায় উপজেলায় প্রস্তুতি সভা আহ্বান করতে পারেনি উপজেলা প্রশাসন।

রবিবার রাতে ভারি বর্ষণ শুরুর মধ্য দিয়ে সোমবার সকালের বৃস্টিপাত শুরু হয়। বৃস্টির কারণে সোমবার রাস্তাঘাটে ছোট যানবাহন চলাচল কমে যায়, রাস্তা প্রায় ফাঁকা অবস্থায় দেখা গেছে। আকাশ মেঘে ঢাকা রয়েছে।

জরুরী প্রয়োজন ছাড়া লোকজন ঘর থেকে বের হয়নি। এদিকে বৃস্টির কারণে ক্ষেতের পাকা ধান কাটতে না পেরে মহাদুশ্চিন্তা আর ভোগান্তিতে পরেছেন কৃষকেরা। বৃস্টির কারণে অধিকাংশ জমিতে পানি জমে গেছে। অনেকের কাটা ধান বৃস্টির কারণে অঙ্কুরোদগম হয়ে গেছে।

আবহাওয়ার খবরে বলা হয়েছে-দণিপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘অশনি’ উত্তর পশ্চিম দিকে অগ্রসর হয়ে বর্তমানে একই এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল রয়েছে।

ঘূর্ণিঝড় অশনি সোমবার সকাল ৬টায় পায়রা সমুদ্র বন্দর থেকে ৯৫৫ কিলোমিটার দেিণ অবস্থান করছিলো। এটি উত্তর পশ্চিম দিকে অগ্রসর হওয়ায় পায়রাসহ সকল বন্দর সমূহকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে।

আগৈলঝাড়া উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ও প্রকল্প বাস্তবায়ন অফিসার (পিআই) মোশারফ হোসেন জানান, উপজেলায় ১৬টি সাইকোন সেল্টার রয়েছে। দুর্যোগ কালীন সময়ে ওই আশ্রয়ন কেন্দ্রগুলো ব্যবহার করা হবে।

এগুলো প্রস্তুত রাখার ব্যাপারে তাদের সজাগ দৃস্টি রয়েছে। জেলা প্রশাসনের নির্দেশনা না পাওয়ায় এখন পর্যন্ত ‘উপজেলা দুর্যোগ প্রস্তুতি’ কমিটির সভা করতে পারেন নি তারা।

তবে আজ-কাল এর মধ্যে দুর্যোগ প্রস্তুতির সভা আহ্বান করা হবে জানিয়ে আও বলেন আমরা প্রস্তুতিমূলক সভা করে সকলকে ঘূর্ণিঝড় মোকাবেলায় প্রস্তুত থাকার জন্য নির্দেশনা দিয়ে দেব। ঝড়ের বিষয়ে সতর্কতার জন্য সকলের সাথে যোগাযোগ রক্ষা করা হচ্ছে।

About admin

Check Also

সাংবাদিকদের ওপর হামলালাকারী ইউপি সদস্য গ্রেপ্তার

প্রথমধাপের বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে সংবাদ সংগ্রহে গিয়ে আনারস মার্কার চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *