Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়াকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণায় প্রশাসনের সভা অনুষ্ঠিত

আগৈলঝাড়াকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণায় প্রশাসনের সভা অনুষ্ঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবাসন প্রকল্পের আওতায় বরিশালের আগৈলঝাড়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করতে উপজেলা প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে রাজিহার ইউনিয়ন পরিষদে ওই ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারদের নিয়ে ভূমিহীন ও গৃহহীনদের তালিকা যাচাই বাছাই ও মতবিনিময় সভা করেছেন উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন।

ওই মত বিনিময় সভায় উপজেলার পাঁচটি ইউনিয়নকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করার ঘোষণার অংশ হিসেবে জনপ্রতিনিধিদের নিয়ে মতবিনিময় সভা শেষে প্রনয়নকৃত তালিকা যাচাই বাছাই কাজ চুড়ান্ত করা হয়।

উপজেলা গৃহ নির্মাণ প্রকল্পের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন জানান, পূর্বে প্রণয়নকৃত তালিকায় রাজিহার ইউনিয়নের ১৩জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের নাম রয়েছে।

যারা মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের আওতায় ২ লাখ ৫৯ হাজার ৫শ টাকা বরাদ্দের আধুনিক সুবিধাসহ পাকা ঘর পাবেন। এর আগে রাজিহার ইউনিয়নের ৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পাকা ঘর হস্তান্তর করা হয়েছে।

এর আগে বর্তমান তালিকা যাচাই বাছাইয়ের পূর্বে বসতঘর নির্মাণের জায়গা ও ভূমিহীন তালিকাভূক্তদের বর্তমান বসবাসের স্থান সরেজমিনে পরিদর্শন করেন তিনি।

এসময় তার সাথে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেহের নিগার তনু, রাজিহার ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার, ইউপি সচিব গৌতম পাল।

এর আগে সম্প্রতি ইউএনও মো. শাখাওয়াত হোসেন গৈলা ও বাগধা ইউনিয়নে অনুরুপ মতবিনিময় সভা করেছেন। মতবিনিময় সভায় ইউনিয়ন পরিষদের নির্বাচিত মেম্বর, গ্রাম পুলিশ সদস্যগন উপস্থিত ছিলেন।

About admin

Check Also

বরিশালে প্রতীক পেয়েই প্রচারনায় ২২ চেয়ারম্যান প্রার্থী

প্রথম ধাপে বরিশল জেলার দুইটি উপজেলা পরিষদ নির্বাচনের দুইজন চেয়ারম্যান পদের প্রার্থীসহ চারজন তাদের মনোনয়নপত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *