Home / সারাদেশ / আগৈলঝাড়ায় ঐতিহাসিক মনসা মন্দির পরিদর্শনে ভিয়েতনামের রাষ্ট্রদূত

আগৈলঝাড়ায় ঐতিহাসিক মনসা মন্দির পরিদর্শনে ভিয়েতনামের রাষ্ট্রদূত

জগৎখ্যাত মনসা মঙ্গল কাব্যের রচয়িতা, মধ্য যুগের প্রখ্যাত কবি বিজয় গুপ্তর প্রতিষ্ঠিত ৫শ ২৮ বছরের পুরোনো ঐতিহাসিক মনসা মন্দির পরিদর্শণ করেছেন ভিয়েতনামের রাষ্ট্রদূত হিপেন ভিচিং। এসময় মন্দির কমিটির পক্ষ থেকে তাকে সংবর্ধণা প্রদান করা হয়েছে।

শনিবার বিকেলে রাষ্ট্রদূত হিপেন ভিচিং বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা গ্রামের বিজয়গুপ্ত প্রতিষ্ঠিত মনসা মন্দির পরিদর্শন করেন এবং মন্দির কমিটির পক্ষ থেকে প্রধান অতিথিকে দেয়া সংবর্ধনা গ্রহন করেন। এসময় তাঁর সফর সঙ্গি ছিলেন রাষ্ট্রদূতের স্ত্রী মিসেস হিপেন ভিচিং ও একান্ত সচিব মিঃ এ্যান।

মনসা মন্দির উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ কমিটির সভাপতি সাবেক প্রধান শিক্ষক শ্রী তারক চন্দ্র দে’র সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন একুশের পদকপ্রাপ্ত সাংবাদিক ও কলামিষ্ট বীর মুক্তিযোদ্ধা অজয় দাশগুপ্ত,

আগৈলঝাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক আবু সালেহ মো. লিটন।

সংবর্ধনা শেষে প্রধান অতিথি উপস্থিত কর্মকর্তা ও নেতৃবৃন্দর সাথে কুশল বিনিময় করেন। এসময় রাষ্ট্রদূত হিপেন ভিচিং বাংলাদেশে প্রাকৃতিত শোভা এবং অতিথি আপ্যাায়নের ব্যপক প্রশংসা করেন। পরে প্রধান অতিথি মনসা মন্দিরের পরিদর্শণ বহিতে তার মন্তব্য লিখে স্বাক্ষর করেন।

প্রধান অতিথি ভিয়েতনামের রাষ্ট্রদূত হিপেন ভিচিং মন্দিরের পুজিত দেবী মসনার পিতলের মুর্তি, নাট মন্দির, ঐতিহাসিক ঘট প্রাপ্ত দিঘী, মনসা মঙ্গল কাব্য রচনার বকুল গাছ, মন্দির আঙ্গিনা ও আশপাশের পরিবেশ দেখে ভূয়সী প্রশংসা করেন।

About admin

Check Also

বরিশালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলা

প্রধম ধাপে বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল মার্কার চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলার ঘটনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *