Home / সারাদেশ / বরিশালে মহালয়ার মধ্যদিয়ে দুর্গা পূজার আনুষ্ঠানিকতা শুরু

বরিশালে মহালয়ার মধ্যদিয়ে দুর্গা পূজার আনুষ্ঠানিকতা শুরু

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হয়েছে মহালয়ার মধ্যদিয়ে।
রবিবার ভোর ছয়টায় বরিশাল নগরীর স্ব-রোডস্থ রাধা গোবিন্দ নিবাস মন্দিরের সামনের সড়কে অগ্রগামী যুব সংঘের আয়োজনে মহালয়ার অনুষ্ঠান হয়।

প্রদীপ প্রজ্জ্বলন ও উলুধ্বনীর মধ্যদিয়ে অনুষ্ঠানের উদ্বোধণ করা হয়। বিশ্বনাথ রায়ের চন্ডীপাঠের সাথে আগমনী সংগীত পরিবেশন করেন কমল ঘোষসহ অন্যান্য শিল্পীরা।

এরপর নৃত্য শিল্পীদের পরিবেশনায় দলীয় ও একক নৃত্য পরিবেশন করে পায়েল সরকার, পূজা মালাকার ও পূজা সেনগুপ্তের দল। পাশাপাশি সাংস্কৃতিক সংগঠন সুদীপ্ত ও চন্দ্রীমার শিল্পীদের পরিবেশনায় দলীয় সংগীত পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ গীতিআলেখ্য ‘রূপে রূপান্তরে মহামায়া’ পরিবেশন করে চিত্রাঙ্গদা বরগুনা নৃত্যগ্রুপ।
অনুষ্ঠানে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মানিক মুখার্জি, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি তমাল মালাকার ও সাধারণ সম্পাদক চঞ্চল দাস পাপ্পা,

মাদকদ্রব্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক পরিতোষ কুন্ডু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কাজল ঘোষ, সাংবাদিক সুশান্ত ঘোষ, ব্যবসায়ী বিষু ঘোষ, রাধা গোবিন্দ নিবাস পূজা উদযাপন পরিষদের সভাপতি পিন্টু দাস উপস্থিত ছিলেন।

এবছর জেলায় ৬শ ও মহানগরে ৪৫টি মন্ডপে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। আগামী ১ অক্টোবর ষষ্ঠী পূজার মাধ্যমে দুর্গাপূজার মূল আন্ষ্ঠুানিকতা শুরু হবে। দেবীদুর্গা এবার গজে করে পৃথিবীতে আসবেন এবং নৌকায় করে কৈলাসে ফিরবেন।

About admin

Check Also

বরিশালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলা

প্রধম ধাপে বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল মার্কার চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলার ঘটনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *