Breaking News
Home / সারাদেশ / প্রায় দুই কোটি টাকা ব্যয়ে নির্মিত আগৈলঝাড়া থানার এসপি মার্কেট এর উদ্বোধন

প্রায় দুই কোটি টাকা ব্যয়ে নির্মিত আগৈলঝাড়া থানার এসপি মার্কেট এর উদ্বোধন

বরিশালের আগৈলঝাড়া থানার নিজস্ব সম্পত্তিতে এসপি মার্কেট এর শুভ উদ্বোধন ও সাংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল জেলা পুলিশ সুপারের তত্বাবধানে আগৈলঝাড়া-নগড়বাড়ি-পয়সারহাট আঞ্চলিক মহাসড়কে থানার সামনে নবনির্মিত এই মার্কেট বুধবার বিকেলে আগৈলঝাড়া থাানা অফিসার ইন চার্জ মো. গোলাম ছরোয়ারের সভাপতিত্বে বরিশাল জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম (বিপিএম) প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্তি পুলিশ সুপার মো. শাহজাহান হোসেন পিপিএম (প্রশাসন ও অর্থ) এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আগৈলঝাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা কমিউনটি পুলিশিং এর আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত,

উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন, গৌরনদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আল বেরুণী, সরকারী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. মহিউদ্দিন আলী আজম, ইউএইচএএফপিও ডা. বখতিয়ার আল মামুন,
প্রায় দুই কোটি টাকা ব্যয়ে নির্মিত আগৈলঝাড়া থানার এসপি মার্কেট এর উদ্বোধন
উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বাড়ৈ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা কমিউনটি পুলিশিং এর সদস্য সচিব আবু সালেহ মো. লিটন, মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার আবু তাহের মিয়া।

থানা অফিসার ইন চার্জ মো. গোলাম ছরোয়ার এর ঐকান্তিক প্রচেষ্টা ও সার্বিক ব্যবস্থাপনায় নির্মিত এসপি মার্কেট সম্পর্কে ওসি জানান, থানার অব্যবহৃত জায়গায় জেলা পুলিশসহ উর্ধতন পুলিশ কর্মকর্তাদের সন্মতি ও পরামর্শে স্থানীয় ব্যবসায়িদের আরও ব্যপক পরিসরে ব্যবসা-বানিজ্যর আশা আকাংখা প্রকাশের কারণে দ্বিতল ফাউন্ডেশনের এক তলা সম্পন্ন এই মার্কেট নির্মাণ করা হয়েছে।

মার্কেটে ২৫ফিট বাই ১২ফিট আয়তনের ৩৮টি দোকান নির্মাণ করা হয়েছে। প্রায় দুই কোটি টাকা ব্যায়ে আধুনিক ডিজাইনের সকল সুবিধা সম্বলিত এই মার্কেটে পাঁচ লাখ টাকা জামানত গ্রহন করে পাঁচ বছরের চুক্তি মেয়াদে মাসিক তিন হাজার টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। ভাড়ার মধ্যে এক হাজার টাকা নগদ প্রদান এবং বাকী দুই হাজার টাকা জামানত থেকে কর্তণের ব্যবস্থা রাখা হয়েছে।

মার্কেটের উদ্বোধনী ফলকে শোভা পাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রী পরিষদের একাধিক মন্ত্রনালয়ের দায়িত্বে থাকা মন্ত্রী, কৃষক কুলে নয়ন মনি, দেশের অবিসংবাদিত নেতা, ২৫ আগষ্ট জাতির পিতার পরিবারের সাথে শহীদ হওয়া আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতি।

নব নির্মিত এসপি মার্কেটের সাথে নির্মাণ করা হয়েছে থানায় প্রবেশের সু-দৃশ্য তোরণ, যা ব্যবসায়ী, পথচারীসহ সবার নজর কেড়েছে। এজন্য ব্যবসায়িসহ স্থানীয়রা ওসি গোলাম ছরোয়ারকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

মার্কেট উদ্বোধনের আগে বিকেলে আগৈলঝাড়া ও গোরনদী মডেল থানার যৌথ উদ্যোগে উপজেলার শহীদ সুকান্ত আবদুল্লাহ হল রুমে বিট পুলিশিং সমাবেশ ও আইন শৃংখলা বিষয়ক মতবিনিময় সভায় জেলা পুলিশ সুপার প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

ওই সভায় পুলিশকে জনগনের বন্ধু হিসেবে সবসময় কাছে থেকে সকল ধরনের সেবা প্রদানের নির্দেশ প্রদান করেন তিনি। পরে সন্ধ্যায় শহীদ সুকান্ত আবদুল্লাহ হল রুমে বিভিন্ন শিল্পীর সমন্বয়ে মনোমুগ্ধ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন গৌরনদী মডেল থানা অফিসার ইন চার্জ মো. আফজাল হোসেন, আগৈলঝড়া থানার ওসি (তদন্ত) মো. মাজহারুল ইসলাম,

নারী নেত্রী এলিনা জাহিন পুতুল, বাগধা ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল, বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস, গৈলা মডেল ইউপি চেয়ারম্যান শফিকুল হোসেন টিটুসহ অন্যান্যরা।

About admin

Check Also

বরিশালে প্রতীক পেয়েই প্রচারনায় ২২ চেয়ারম্যান প্রার্থী

প্রথম ধাপে বরিশল জেলার দুইটি উপজেলা পরিষদ নির্বাচনের দুইজন চেয়ারম্যান পদের প্রার্থীসহ চারজন তাদের মনোনয়নপত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *