Home / সারাদেশ / মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ার অঙ্গিকার নিয়ে আগৈলঝাড়ায় বিজয় দিবস উদযাপন

মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ার অঙ্গিকার নিয়ে আগৈলঝাড়ায় বিজয় দিবস উদযাপন

মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বর্নাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার সূর্যোদয়ের সাথে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা হয়। সূর্যোদয়ের সাথে জাতীয় পতাকা উত্তোলন, পরে উপজেলা পরিষদ চত্তরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন,

সরকারী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও অতিথীদের অভিবাদন গ্রহন, শিক্ষার্থীদের কুজকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শণ, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবার সদস্যদের সংবর্ধণা প্রদান,
মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ার অঙ্গিকার নিয়ে আগৈলঝাড়ায় বিজয় দিবস উদযাপন
প্রীতি ফুটবল ম্যাচ প্রতিযোগীতা, মহান মুক্তিযুদ্ধ ও জাতির পিতার সোনার বাংলা বিনির্মাণে প্রামান্য চিত্র প্রদর্শন,

সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণসহ গুরুত্বপূর্ন স্থাপনায় আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। নিজস্ব বাজেটের আওতায় হাসপাতাল ও এতিমখানায় পরিবেশন করা হয়েছে বিশেষ খাবার।

এদিকে শুক্রবার সকাল আটটায় আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন,

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে বিজয় শোভাযাত্র নিয়ে প্রশাসনের অনুষ্ঠানে যোগদান করে আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

প্রশাসন আয়োজিত শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্র কলেজ মাঠে সালাম গ্রহণ শেষে উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন এর সভাপতিত্বে বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথীর বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথী ছিলেন থানা অফিসার ইন চার্জ মো. মাজহারুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আবু তাহের মিয়া,
মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ার অঙ্গিকার নিয়ে আগৈলঝাড়ায় বিজয় দিবস উদযাপন
উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ,

সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, জেলা পরিষদ সদস্য পেয়ারা ফারুক বক্তিয়ার, সাবেক সদস্য এ্যাডভোকেট রনজিত কুমার সমদ্দার, ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তাফা সরদার, ইলিয়াস তালুকদার, বিপুল দাস, শফিকুল ইসলাম টিটু তালুকদারসহ প্রমুখ।

এদিকে সকালে মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে বিজয় শোভাযাত্রা নিয়ে প্রশাসনের অনুষ্ঠানে যোগদান করেন বীর মুক্তিযোদ্ধাগন।

বিজয় দিবসের অনুষ্ঠানে উপজেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনি, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, সূধী সমাজের লোকজনসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

About admin

Check Also

বরিশালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলা

প্রধম ধাপে বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল মার্কার চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলার ঘটনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *