Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় তিনটি পদের বিপরীতে দুই পরিবারের ছয় সদস্য প্রার্থী

আগৈলঝাড়ায় তিনটি পদের বিপরীতে দুই পরিবারের ছয় সদস্য প্রার্থী

বরিশালের আগৈলঝাড়া উপজেলার রামানন্দের আঁক মাধ্যমিক বিদ্যালয়ের সৃষ্ট তিনটি পদের বিপরীতে নিয়োগ বোর্ডের দুই জন প্রভাবশালী সদস্যর ছয় জন প্রার্থী আবেদন করেছেন। এছাড়াও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের পরিবারের একজন সদস্যও প্রার্থী হয়েছেন।

ফলে নিয়োগে ব্যাপক অনিয়ম হওয়ার আশঙ্কায় বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত আবেদন করেছেন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকরা।

অভিযোগে জানা গেছে, ওই বিদ্যালয়ের কম্পিউটার ল্যাব অপারেটর পদে একজন, নৈশ প্রহরী পদে একজন ও আয়া পদে একজন লোক নিয়োগের জন্য আগামী ১৮ আগস্ট সকালে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সৃষ্টপদের বিপরীতে কম্পিউটার ল্যাব অপারেটর পদে নয়জন, নৈশ প্রহরী পদে আটজন এবং আয়া পদে ১২জন প্রার্থী আবেদন করেছেন।

এরমধ্যে নিয়োগ বোর্ডের প্রভাবশালী সদস্য স্কুলের প্রধান শিক্ষক বরুণ চন্দ্র ঘটকের ছেলে সৌরভ ঘটক ও মেয়ে সম্পা ঘটক কম্পিউটার ল্যাব অপারেটর পদে প্রার্থী হয়েছেন।

একইপদে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও নিয়োগ বোর্ডের সদস্য নিত্যানন্দ মজুমদারের মেয়ের ঘরের নাতী মলয় মন্ডল ও তার বোন প্রার্থী হয়েছেন।

নৈশ প্রহরী পদে ম্যানেজিং কমিটির সভাপতির আরেক মেয়ে কল্পনা রানী হালদারের দুই ছেলে নয়ন হালদার ও চয়ন হালদার প্রার্থী হয়েছেন।

আয়া পদে উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়ের মেয়ের ঘরের নাতী সীমা হালদার প্রার্থী হয়েছেন।

ফলে নিয়োগ বোর্ডে নানা অনিয়ম ও স্বজনপ্রীতির মাধ্যমে প্রকৃত যোগ্য ও মেধাবী প্রার্থীরা বঞ্চিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

তাই নিরপেক্ষ নিয়োগ বোর্ড গঠণ করে প্রকৃত যোগ্য ও মেধাবী প্রার্থীদের সৃষ্ট তিনটি পদে নিয়োগ দেওয়ার জন্য অভিভাবকরা সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে জোর দাবি করেছেন।

লিখিত অভিযোগপ্রাপ্তির সত্যতা স্বীকার করে আগৈলঝাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন বলেন, কোন ধরনের অনিয়ম করার সুযোগ নেই।

প্রকৃত মেধাবী ও যোগ্য প্রার্থীরা যেন স্ব-স্ব পদে নিয়োগ পেয়ে থাকেন সেজন্য ইতোমধ্যে অভিযোগের বিষয়টি সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে।

About admin

Check Also

১২ দিনেও সন্ধ্যান মেলেনি প্রতিবন্ধী মারুফের

নিখোঁজ বুদ্ধি প্রতিবন্ধী মারুফ খানের (২৩) সন্ধ্যানের জন্য গত ১২দিন পর্যন্ত তার বিধবা মা পাগলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *