Breaking News
Home / সারাদেশ / শারদীয় সাজে বরিশাল নগরী

শারদীয় সাজে বরিশাল নগরী

শারদীয় দূর্গা পুজা উপলক্ষে বরিশাল নগরী সেজেছে বাহারি রঙের আলোকসজ্জায়। বেলতলায় বেল ষষ্ঠী পূজার মধ্যদিয়ে গত ২০ অক্টোবর সকাল থেকে দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হয়।

এ উৎসবকে কেন্দ্র করে ঢাক-ঢোল আর উলুর ধ্বনিতে মুখরিত বরিশাল নগরীর পূজা মন্ডপগুলো। অস্টমী পুজায় মন্ডগুলোতে ছির উপচেপরা ভির।

মন্ডপের জন্য নগরীর সদর রোডের কাটপট্টি মোড় থেকে শুরু করে হাসপাতাল রোড, বিএম কলেজ এলাকা, নাজিরপুল, নতুন বাজার পোল, ভাটিখানা পুরান বাকলা ও কালিবাড়ি সড়কে বাহারি রঙের আলোকসজ্জায় আলোকিত করা হয়েছে গোটা এলাকা।

এছাড়া নগরীর বিভিন্ন ওয়ার্ডের মন্ডপে বাহারি রঙের নকশা করা বাতিতে নির্মাণ করা হয়েছে তোরণ। এর বাইরে আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে গোটা মন্দির এলাকা ও মন্ডপগুলো। পূজা মন্ডপগুলোতে ভিড় করছেন ভক্তদের পাশাপাশি দর্শনার্থীরা।

সম্পূর্ণ নতুনত্ব ও ভিন্নতাসহ জমকালো আলোকসজ্জা করা হয়েছে নগরীর শ্রী শ্রী শংকর মঠে। এ মঠের পূজা উদ্যাপন কমিটির সভাপতি লিমন কৃষ্ণ সাহা কানু ও সাধারণ সম্পাদক তন্ময় দাস তপু বলেন, আমরা বিগতদিনের ধারা পরিবর্তন করতে চেয়েছি, তাই মন্ডপের সাজসজ্জায় ভিন্নতা ও নতুনত্ব আনা হয়েছে।

কোনো কিছুতে ঘাটতি নেই। ঐতিহ্যবাহী এ শংকর মঠের পূজাকে সার্বজনীন করার চেষ্টা চালিয়েছি। আশা করি, ভক্ত-পূজারি ও দর্শনার্থী সবাই শংকর মঠে এসে খুশি হবেন, কেউ মনে কষ্ট পাবে না।

শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে পূজা উদ্যাপন এবং সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতকল্পে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলামসহ কর্মকর্তারা প্রতিনিয়নত বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করছেন।

মহানগর পূজা উদ্যাপন পরিষদের সাবেক সভাপতি নারায়ণ চন্দ্র দে নারু বলেন, এবারের দুর্গাপূজায় গতবারের চেয়ে আলোকসজ্জায় আনা হয়েছে ভিন্নতা। এবার শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে শুরু হওয়া শারদীয় দূর্গা পুজা শেষ হবেও শান্তিপূর্ণভাবে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

বরিশালের আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *