Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় সরকারী নির্দেশ অমান্য করে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি

আগৈলঝাড়ায় সরকারী নির্দেশ অমান্য করে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি

বরিশালের আগৈলঝাড়ায় প্রশাসনের চোঁখ ফাকি দিয়ে অবৈধ ড্রেজার দিয়ে দীর্ঘদিন ধরে বালু উত্তোলনের কারণে পাশ্ববর্তী চাষাবাদকৃত জমি ভেঙ্গে তি হচ্ছে।

স্থানীয়রা জানান, উপজেলার বাকাল ইউনিয়নের সরবাড়ি গ্রামে গত কয়েকদিন ধরে স্থানীয় গোপাল হালদারের ছেলে তাপস হালদার বড়মগরা গ্রামের নুর আলম মিয়ার অবৈধ ড্রেজার মেশিন দিয়ে পুকুর থেকে বালু উত্তোলন করে আসছেন।

এতে হুমকির মুখে পরেছে আশপাশের বাড়িও জমি। তাপস ওই বালু উতোলন করে বিক্রি করছে। বালু উত্তেলনের ফলে ওই পুকুরের পাশের বাড়ি-ঘর ও আবাদি জমি দেবে যাবার শংকায় ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যে কোন সময় বাড়ি ধ্বসে যেতে পারে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

নাম না প্রকাশের শর্তে কয়েকজন ভুক্তবেঅগী জানান, এলাকাবাসী বেশ কয়েকবার অভিযুক্তদের বালু উত্তোলন কাজে বাঁধা দিলেও তারা উল্টো কৃষি জমির মালিকদের ভয়ভীতি দেখিয়ে আসছে।

এ ব্যাপারে অবৈধভাবে বালু উত্তোলনকারী তাপস হালদার সাংবাদিকদের জানান, আমার নিজের জায়গা থেকে নিজে বালু উত্তোলন করছি। এতে সমস্যা কি? বালু উত্তোলন শেষ হলেই মেশিন নিয়ে যাওয়া হবে।

আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন সাংবাদিকদের বলেন, বালু উত্তোলন করা সরকারীভাবে নিষেধাজ্ঞা রয়েছে। তারপরেও যদি কেউ বালু উত্তোলন করে থাকে তার বিরুদ্ধে আইনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

About admin

Check Also

সাংবাদিকদের ওপর হামলালাকারী ইউপি সদস্য গ্রেপ্তার

প্রথমধাপের বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে সংবাদ সংগ্রহে গিয়ে আনারস মার্কার চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *