Breaking News
Home / সারাদেশ / বরিশালে শ্রমিকদল থেকে ২৫ নেতার পদত্যাগ

বরিশালে শ্রমিকদল থেকে ২৫ নেতার পদত্যাগ

অর্থের বিনিময়ে ইউনিয়ন শ্রমিকদলের কমিটি গঠণ, স্বজনপ্রীতি, অসাংগঠনিক কার্যকলাপের অভিযোগ এনে বরিশালের উজিরপুর উপজেলা শ্রমিকদলের ২৫ নেতা মঙ্গলবার সকালে জেলা কমিটির কাছে গণপদত্যাগপত্র জমা দিয়েছেন।

তাদের অভিযোগ জাতীয় পার্টি থেকে সদ্য বিএনপিতে যোগদান করা সোলায়মান খান হাইয়ুমকে ইতোমধ্যে উপজেলা শ্রমিকদলের সভাপতি করা হয়েছিলো। যদিও তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের প্রতিবাদের মুখে সভাপতি পদের কার্যক্রম স্থগিত করা হয়।

এতে ক্ষিপ্ত হয়ে হাইয়ুম দলে দ্বিধা বিভক্তি সৃষ্টি করতে অর্থের বিনিময়ে স্বজনপ্রীতির মাধ্যমে ইউনিয়ন কমিটি গঠনের কাজ শুরু করেছেন।

ফলে পূর্ণরায় তৃণমূল নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হওয়ায় গণতান্ত্রিক আন্দোলন সংগ্রাম ব্যহত হচ্ছে। তাই হাইয়ুমের কর্মকান্ডে অসন্তোস প্রকাশ করে উজিরপুর উপজেলা শ্রমিকদলের ২৫ নেতা তাদের স্ব-স্ব পদ থেকে পদত্যাগ করেছেন।

পদত্যাগ করা নেতৃবৃন্দরা হলেন-ভারপ্রাপ্ত সভাপতি ও সিনিয়র সহসভাপতি এম মিজানুর রহমান, সহ-সভাপতি মোহাম্মদ হোসেন, দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক আবু ছালেক সেন্টু, সাংগঠনিক সম্পাদক ফোরকান হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান,

শিক্ষা ও গবেষণা সম্পাদক বাচ্চু বেপারী, যুব বিষয়ক সম্পাদক মোঃ হান্নান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইনুল ইসলাম রিয়াদ, সিনিয়র সদস্য শাহাদাৎ হোসেন, হারুন-অর রশিদ, কুদ্দুস শাহ্, দুলাল হাওলাদার, পনির হোসেন, মোঃ সুমন, মামুন সরদার, মোঃ রাসেল,

মিজান মল্লিক, কবির হাওলাদার, হুমায়ুন হাওলাদার, সাইফুল ইসলাম, মোঃ আল আমিন, মোঃ বেল্লাল ও মান্নান গাজী। জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

বিএনপির কমিটি থেকে পদত্যাগ ॥ অপরদিকে বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়ন বিএনপির আহবায়ক কমিটি প্রত্যাখ্যান করে নিজের সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন মেহেদী হাসান। মঙ্গলবার সকালে তিনি উপজেলা বিএনপির আহবায়ক ও সদস্য সচিবের কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন।

About admin

Check Also

বরিশালে প্রতীক পেয়েই প্রচারনায় ২২ চেয়ারম্যান প্রার্থী

প্রথম ধাপে বরিশল জেলার দুইটি উপজেলা পরিষদ নির্বাচনের দুইজন চেয়ারম্যান পদের প্রার্থীসহ চারজন তাদের মনোনয়নপত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *