Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় বিভিন্ন আয়োজনে শুভ বড় দিন পালিত

আগৈলঝাড়ায় বিভিন্ন আয়োজনে শুভ বড় দিন পালিত

ব্যপক উৎসাহ উদ্দীপণা ও ধর্মীয় ভাবগাম্ভির্যর মধ্য দিয়ে বরিশালের আগৈলঝাড়ায় যীশু খ্রিষ্টের শুভ জন্ম দিন-এ “শুভ বড়দিন” পালিত হয়েছে।

যীশু খ্রিষ্টের পৃথিবীতে পুণঃআগমনী বার্তায় বড় দিন উপলক্ষে গীর্জায় গীর্জায় একে অপরের সাথে কুশল বিনিময় করে কেক, মিস্টি, বিশেষ খাবার (সোমরস) দিয়ে অতিথীদের আপ্যায়ন করা হয়।

বড় দিনকে ঘিরে উৎসব আমেজের কোন কমতি ছিল না খ্রিষ্টান পল্লীর বাসিন্দাদের বাড়িতে বাড়িতে। ক্রিসমাস ট্রি সাজানো, ঘরের দেয়ালে ও উঠানে রং-বেরংয়ে কারুকার্য করা আল্পনা, রঙ্গিন কাগজের বাহারী ফুলে আঙ্গিনা সাজানো, আর রঙ্গিন বাতিতে সাজানো হয়েছে আবাসগৃহ, গো-শালা থেকে শুরু করে প্রার্থণার কেন্দ্রবিন্দু গীর্জাগুলো।

সোমবার গীর্জায় গীর্জায় অনুষ্ঠিত হয় প্রার্থণা সভা। এরপরে চলে বাড়ি বাড়ি ধর্মীয় গান, পাড়া জুড়ে ভক্তিমুলক গান ও নগর কীর্ত্তণ। মঙ্গলবার সকালেও ওই সকল গীর্জায় প্রার্থনা সভা অনুষ্ঠিত হবে।

বড় দিন উপলক্ষে রাজধানী ঢাকাসহ দেশেরে বিভিন্ন স্থান থেকে নাড়ীর টানে বাড়ি ফিরেছেন পরিবারের সদস্যরা। বড় দিন উদযাপন করতে সরকার ৬২টি গীর্জার সভাপতি ও সাধারণ সম্পাদকদের অনুকূলে ৩১ মেট্টিক টন জিআর চাল প্রদান করেছে ত্রাণ ও পুণর্বাসন মন্ত্রনালয়।

About admin

Check Also

বরিশালে প্রতীক পেয়েই প্রচারনায় ২২ চেয়ারম্যান প্রার্থী

প্রথম ধাপে বরিশল জেলার দুইটি উপজেলা পরিষদ নির্বাচনের দুইজন চেয়ারম্যান পদের প্রার্থীসহ চারজন তাদের মনোনয়নপত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *