Breaking News
Home / সারাদেশ / নৌকা ছাড়া প্রচারনায় নেই অন্য দুই দলের প্রার্থীর, ঝড় তুলেছেন নৌকার প্রচারণায়

নৌকা ছাড়া প্রচারনায় নেই অন্য দুই দলের প্রার্থীর, ঝড় তুলেছেন নৌকার প্রচারণায়

গৌরনদী-আগৈলঝাড়া নিয়ে গঠিত বরিশাল-১ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাতির পিতা বঙ্গবন্ধুর ভাগ্নে, কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাহী সদস্য, বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি, মুক্তিযোদ্ধা সংগঠক, মুজিব বাহিনীর প্রধান আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র নির্বাচনী পোষ্টারে ছেয়ে গেছে শহর ও গ্রামীণ জনপদ।

এই আসন থেকে চারবার এমপি নির্বাচিত হয়েছেন ’১৫ আগষ্ট শহীদ হওয়া মন্ত্রী আব্দুর রব সেরনিয়াতের পুত্র পার্বত্য শান্তি চুক্তির রুপকার, মন্ত্রী মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ -এমপি। পঞ্চম বারের মতো তাঁর সংসদ সদস্য নির্বাচিত হওয়া এখন ৭ জানুয়ারির অপেক্ষা মাত্র।

এই আসনে জাতীয় পার্টি ও এনপিপির মনোনীত কাগজে প্রার্থী থাকলেও শুরু থেকেই মাঠের প্রচারণার কোথাও নেই তারা। উপজেলার কোথাও চোখে পরেনি তাদের প্রার্থীতার কোন পোষ্টার মাইকিং বা প্রচার প্রচারণাসহ গণসংযোগের কোন চিত্র। এমপি প্রার্থীদের এহেন নির্বাচনে লজ্জাজনক আচরনে তাদের সমর্থকেরাও রয়েছেন চরম ক্ষুব্ধ।

আঞ্চলিক মহাসড়ক থেকে শুরু করে গ্রাম গঞ্জের হাট বাজার ও পাড়া মহল্লার সর্বত্রই আওয়ামী লীগ প্রার্থী আবুল হাসানাতে আবদুল্লাহ’র পোষ্টার ও ব্যানারে ছেয়ে গেছে। প্রচারণার শুরুর দিন থেকেই গণসংযোগ, হ্যান্ডবিল বিতরণ, মাইকিং, পথসভা, উঠান বৈঠকের মাধ্যমে বিরামহীনভাবে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ভোট প্রার্থণা করে মাঠ চষে বেড়াচ্ছেন প্রার্থী আবুল হাসানাত আবদুল্লাহ। প্রার্থীর পক্ষে এবার নতুন মাত্রা নিয়ে যুক্ত হয়েছেন তার দুই ছেলে।

আগামী ২৯ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরিশাল সফরকে কেন্দ্র করে সকল দায়িত্ব পালন করায় নৌকার প্রার্থী আবুল হাসানাত আবদুল্লার ব্যবস্ততায় এবার ভোটের মাঠের প্রচারণার হাল ধরেছেন তাঁর দুই পুত্র। বস্তুত নির্বাচনে একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগের প্রচারণার মাধ্যমে জমিয়ে রেখেছে এই আসনের নির্বাচন।

নির্বাচনের প্রচারণায় এবারই নতুন মাত্রা করেছেন আওয়ামী লীগ প্রার্থী মনোনীত আবুল হাসানাত আবদুল্লাহ’র মেঝ ছেলে কেন্দ্রীয় কৃষক লীগের নেতা ও এফবিসিআই পরিচালক সেরনিয়াবাত মঈন উদ্দীন ও ছোট ছেলে বরিশাল জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য সেরনিয়াবাত আশিক আবদুল্লাহ।

প্রচার-প্রচারণার শুরুর দিন থেকেই এই দুই পুত্র বাবা আবুল হাসানাত আবদুল্লাহর পক্ষে প্রতিদিন দুপুর থেকে রাত পর্যন্ত বিভিন্ন এলাকার হাট-বাজার ও গ্রামীণ জনপদের বাড়িতে বাড়িতে অব্যাহত গণসংযোগ করে ভোটারদের সাথে কুশল বিনিময় করে প্রার্থী আবুল হাসানাত আবদুল্লাহর সালাম পৌঁছে দিয়ে নৌকা প্রতীকে ভোট প্রার্থণা করে মাঠ চষে বেরাচ্ছেন।

প্রজন্মের আইকন সেরনিয়াবাত আশিক আবদুল্লাহকে নির্বাচনী প্রচারানার মাঠে পেয়ে উজ্জীবিত দলের সকল পর্যায়ের নেতা কর্মীরা। বিশেষ করে প্রিয় নেতা কাছে পেয়ে এবার দলের নেতা-কর্মীদের মনের খোরাক জোগান দিচ্ছেন সেরনিয়াবাত আশিক আবদুল্লাহ। আনন্দে উদ্বেলিত নেতা-কর্মীরা।

ইতোমধ্যেই তিনি আগৈলঝাড়া উপজেলা সদর, রাজিহার, রামানন্দেরআঁক, বাশাইল, বাটরা, বাহাদুরপুর, চেঙ্গুটিয়া, ভালুকশী, রত্নপুর, মিশ্রীপাড়া, বাগধা, পয়সা, গৈলা, রখখোলা, বাকাই, বাকাল হাট, প্রত্যন্ত এলাকা আমবাড়ি,

ফেনাবাড়ি ও কোদালধোয়া বাজার ঘোষেরহাটসহ বিভিন্ন হাট-বাজার ও গ্রামীণ জনপদে নেতা-কর্মীদের সাথে নিয়ে গণসংযোগকরে বাবার নৌকা প্রতীকে ভোট প্রার্থণা করে আসছেন। এই নেতার সঙ্গে সার্বক্ষনিক রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন।

এছাড়াও নৌকার প্রচার-প্রচারনায় যুক্ত হয়েছেন জেলা আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বাড়ৈ, ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার, আওয়ামী লীগ নেতা সাইদুল সরদার, উপজেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান সেরনিয়াবাত আজাদ, সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম তালুকদার, যুগ্ম সম্পাদক ফয়জুল সেরনিয়াবাত, মামুন রাসেল,

শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ছরোয়ার দাড়িয়া, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফিরোজ সিকদার, সাধারণ সম্পাদক গোলাম নবী সেরনিয়াবাত, ছাত্রলীগের সভাপতি মিন্টু সেরনিয়াবাত, সম্পাদক জাকির পাইক, ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদার, আমিনুল ইসলাম বাবুল, ইলিয়াস তালুকদার, বিপুল দাস, শফিকুল হোসেন টিটুসহ সংশ্লিষ্ঠ এলাকার নেতাকর্মীরা।

এছাড়াও প্রতিটি ভোট কেন্দ্র এলাকায় আওয়ামী লীগের গঠিত কমিটির নারী-পুরুষ সদস্যরা প্রতিদিন নিজ নিজ এলাকার ভোটারদের বাড়ি বাড়ি গিয়েও নৌকার ভোট প্রার্থণা করে করে চলেছেন।

About admin

Check Also

সাংবাদিকদের ওপর হামলালাকারী ইউপি সদস্য গ্রেপ্তার

প্রথমধাপের বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে সংবাদ সংগ্রহে গিয়ে আনারস মার্কার চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *