Breaking News
Home / সারাদেশ / ভোট কেন্দ্র গুলোতে শনিবার পাঠানো হবে নির্বাচনী সরঞ্জাম, আইন শৃংখলা বাহিনী মোতায়েন

ভোট কেন্দ্র গুলোতে শনিবার পাঠানো হবে নির্বাচনী সরঞ্জাম, আইন শৃংখলা বাহিনী মোতায়েন

আনন্দ মুখর উৎসব পরিবেশে ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদের ভোট গ্রহনের জন্য বরিশাল-১ আসনের আগৈলঝাড়া উপজেলার ৬০টি ভোট কেন্দ্রে শনিবার পাঠানো হবে নির্বাচনী বিভিন্ন সরঞ্জাম। তবে ব্যালট পেপার পাঠানো হবে ৭ জানুয়ারী রবিবার সকালে।

জেলা পুলিশ সদস্যদের নির্বাচনী কাজে করণীয় বিষয়ে ব্রিফিংএর পর পুলিশ সদস্যদের নিরাপত্তায় প্রিসাইডিং অফিসারগন বিভিন্ন সরঞ্জাম নিয়ে পৌছাবেন ভোট কেন্দ্রগুলোতে।

উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার ফারিহা তানজিন ও উপজেলা নির্বাচন অফিসার মো. আবু বকর সিদ্দিক জানান, সুষ্ঠ ভোট গ্রহনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

উপজেলার পাঁচটি ইউনিয়নে ৬৬৩৪৭ জন পুরুষ ভোটার এবং ৬৫৫০৫ জন মহিলা ভোটারসহ মোট ভোটার সংখ্যা ১৩১৮৫২জন। গৌরনদী উপজেলায় ভোটার সংখ্যা ১৭২৪৫১জন। বরিশাল-১ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৩ হাজার ৩জন।

উপজেলার পাঁচটি ইউনিয়নে মোট ৬০টি ভোট কেন্দ্রের মধ্যে ১২টি ভোট কেন্দ্রকে গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসেবে তালিকাভুক্ত করেছে নির্বাচন কমিশন। এরমধ্যে রাজিহার ইউনিয়নে ৪টি, রত্নপুর ইউনিয়নে ৩টি, গৈলা ইউনিয়নে ১টি ও বাগধা ইউনিয়নে ৪টি ভোট কেন্দ্র রয়েছে।

সহকারী রিটার্নিং অফিসার জানান, অবাধ, সুষ্ঠ ও সকলের অংশগ্রহন মুলক গ্রহনযোগ্য ভোট গ্রহনের জন্য আইন শৃংখলা বাহিনীর সদস্যদের নিরপেক্ষ থেকে কাজ করতে বলা হয়েছে। ভোটের দিন নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে ভোট কেন্দ্রগুলো।

উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ছাড়াও উপজেলায় অতিরিক্তি দুই জন ম্যাজিষ্ট্রেট দায়িত্বে নিয়োজিত রয়েছেন। ইতোমধ্যেই সেনাবাহিনীর এক প্লাটুন সদস্য, বিজিবি’র দুই প্লাটুন সদস্য, অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে র‌্যাবের ১৯ সদস্যর ইউনিট দল ষ্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে কাজ করছেন।

র‌্যাব সদস্যরা গত ২৮ ডিসেম্বর থেকে কাজ শুরু করে ভোটের পর ১০ জানুয়ারি পর্যন্ত মাঠে কাজ করবেন। ভোটের দিন কেন্দ্র গুলোতে নিয়োজিত থাকবে ১২জন আসনার সদস্য ও দুইজন পুলিশ সদস্য। সাদা পোশাকে থাকবে বিভিন্ন আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। আইন শৃংখলা বাহিনীর সদস্যরা স্ট্রাইকিং ফোর্স হিসেবে এলাকায় আইন-শৃংখলা রক্ষায় কাজ করবেন।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, অবাধ, সুষ্ঠ ও সকলের অংশগ্রহন মুলক নির্বাচনে ভোট গ্রহনের জন্য আইন শৃংখলা বাহিনীর সদস্যরা নিরপেক্ষ থেকে সার্বিক কাজ করবেন।

সহকারী রিটার্নিং অফিসার ফারিহা জানজিন আরও বলেন নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পর্যাপ্ত আইন শৃংখলা বাহিনীর সদস্যরা সকল জনগনের নিরাপত্তায় নিয়োজিত থেকে নির্বিঘ্নে ভোট গ্রহনে দায়িত্ব পালন করবে। নির্বাচন মনিটরিং করতে উপজেলায় খোলা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষ।

About admin

Check Also

আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

বরিশালের আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *