Home / সারাদেশ / ওয়াকফ সম্পত্তি দখল বরিশালে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

ওয়াকফ সম্পত্তি দখল বরিশালে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

বরিশাল দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সদর উপজেলার সায়েস্তাবাদ বাজার সংলগ্ন এষ্টেটের ওয়াকফ সম্পত্তি জোরপূর্বক দখল করে সীমানা পিলার উঠিয়ে বালু ভড়াট করা হয়েছে। পরবর্তীতে ভরাটকৃত জমিতে দোকান ঘর নির্মাণ কাজ শুরু করা হয়।

নগরীর একটি অভিজাত রেস্তোরায় শনিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে বরিশাল সদর উপজেলার সায়েস্তবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুজ্জামান মুন্নার বিরুদ্ধে এ অভিযোগ করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ওয়াকফ এষ্টেটের মোতওয়াল্লী সৈয়দ আকবর আলী চৌধুরী।

তিনি বলেন, অতিসম্প্রতি এষ্টেটের ওয়াকফ সম্পত্তি জোরপূর্বক দখল করে বালু ভড়াটের সময় সম্পত্তির রক্ষণাবেক্ষন চুক্তিপত্র গ্রহণকারীগণ বাঁধা প্রদান করলে তাদের হত্যা ও গুমের হুমকি প্রদান করে কাজ অব্যাহত রাখে ইউপি চেয়ারম্যান ও তার সহযোগিরা।

এ বিষয়ে তারা বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসন বরাবরে স্মারকলিপি পেশ করেও কোন সুফল পাননি। লিখিত বক্তব্যে আকবর আলী আরও বলেন, ইউপি চেয়ারম্যান মুন্না আইনকে তোয়াক্কা না করে দোকান ঘর নির্মাণ অব্যাহত রেখেছেন। এমনকি নির্মার্ণাধীন দোকান বরাদ্দ দেয়ার জন্য চার লাখ টাকা করে ধার্য্য করেন। ইতোমধ্যে দক্ষিণ রামকাঠি এলাকার আব্দুর রব গাজীর পুত্র শহিদুল ইসলামসহ একাধিক ব্যক্তির কাছ থেকে লক্ষাধিক টাকা গ্রহন করেছেন ইউপি চেয়ারম্যান।

পরবর্তীতে জমি সংক্রান্ত জটিলতা দেখা দিলে চেয়ারম্যান মুন্নার কাছে দোকান বরাদ্দের জন্য অগ্রিম দেয়া দুই লাখ টাকা ফেরত চায় শহিদুল ইসলাম। এতে ক্ষিপ্ত হয়ে তাকে (শহিদুল) মারধর করে ইউপি চেয়ারম্যান।

অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সায়েস্তাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রুবেল হোসেন মাসুম তালুকদার, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান শরীফ ও বাজার কমিটির সভাপতি টিপু সুলতান আকনসহ এলাকাবাসীরা উপস্থিত ছিলেন।

অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান আরিফুর রহমান মুন্না বলেন, নির্বাচনকে সামনে রেখে প্রতিপক্ষের লোকজনে আমার বিরুদ্ধে মিথ্যে অপপ্রচার চালাচ্ছে।

About admin

Check Also

বরিশালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলা

প্রধম ধাপে বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল মার্কার চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলার ঘটনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *