Breaking News
Home / সারাদেশ / হিথরো বিমানবন্দরের অবয়বে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মান হচ্ছে বরিশালে

হিথরো বিমানবন্দরের অবয়বে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মান হচ্ছে বরিশালে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পাবার পর তাকে নিয়ে ১৯৭২ সালের ৭ জানুয়ারি মধ্যরাতে একটি বিশেষ বিমান ইসলামাবাদ ত্যাগ করেছিলো। বিমানটি পরের দিন ভোরে লন্ডনের হিথরো বিমানবন্দরে পৌঁছায়।

সেই সময় বঙ্গবন্ধু যে পোশাকে ছিলেন, সেই আদলে ভাস্কর্য নির্মাণ করা হচ্ছে জেলার উজিরপুর উপজেলা পরিষদের সামনে। জাতির পিতা শেখ মুজিবুর রহমানের এই ভাস্কর্য নির্মাণ করছে পৌরসভা কর্তৃপ। যা মহান বিজয় দিবস উপলে উদ্বোধন করা হবে।

ভাস্কর্য নির্মানের প্রধান উদোক্তা উজিরপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন বেপারী জানান, এ উপজেলায় এই প্রথম জাতির পিতার ভাস্কর্য নির্মাণ করা হচ্ছে। মহান বিজয় দিবসে আমরা এই ভাস্কর্যে-ই শ্রদ্ধাঞ্জলি নিবেদন করব।

তিনি আরও বলেন, মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ স্বাধীন হওয়ার কয়েকদিন পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান করাচির জেল থেকে মুক্ত হয়ে লন্ডনে যান। তখন তিনি (বঙ্গবন্ধু) যে পোশাকে এবং যে সজ্জায় ছিলেন, ঠিক সেই আদলেই বঙ্গবন্ধুর ভাস্কর্যটি নির্মাণ করা হচ্ছে।

সূত্রমতে, উপজেলা পরিষদের সামনে বঙ্গবন্ধুর এ ভাস্কর্যটি নির্মাণের মূল কাজ শুরু হয়েছে দুই মাস আগে। যার উচ্চতা ১০ ফুট। আর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২৫ লাখ টাকা।

About admin

Check Also

আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

বরিশালের আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *