Breaking News
Home / সারাদেশ / দুঃস্থ মানবতার হাসপাতালে অপ-চিকিৎসায় নবজাতক মৃ’ত্যুর ঘটনায় তদন্ত কমিটির কাজ শুরু

দুঃস্থ মানবতার হাসপাতালে অপ-চিকিৎসায় নবজাতক মৃ’ত্যুর ঘটনায় তদন্ত কমিটির কাজ শুরু

আগৈলঝাড়ায় সেই দুঃস্থ মানবতার হাসপাতালের অপ-চিকিৎসায় নবজাতক মৃত্যুর ঘটনায় সিভিল সার্জনের গঠিত তদন্ত কমিটির সদস্যরা তদন্ত কাজ শুরু করেছেন।

সিভিল সার্জনের গঠিক তদন্ত কমিটির সদস্যরা বৃহস্পতিবার সকালে আগৈলঝাড়া দুঃস্থ মানবতার হাসপাতাল (প্রাইভেট) পরিদর্শন করে ওই হাসপাতালের চিকিৎসক, নার্স ও পরিচালনা পর্র্ষদের জবানবন্দি গ্রহন করেছেন।

এর আগে বুধবার জেলা সিভিল সার্জন ডা. মানোয়ার হোসেন আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা, ডা. বখতিয়ার আল মামুনকে প্রধান করে তিন সদস্যর তদন্ত কমিটি গঠন করেন। কমিটির অপর সদস্যরা হলেন উপজেলা হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সৈকত জয়ধর ও ডা. আল আমীন।

তদন্ত কমিটিকে তিন দিনের মধ্যে তার কার্যালয়ে রিপোর্ট জমা দিতে বলেছেন সিভিল সার্জন।
প্রকাশ, গত ২৭ ডিসেম্বর উপজেলার তালতারমাঠ গ্রামের রহিম সরদারের সন্তান সম্ভবা স্ত্রী ইয়াসমিনের (২০) হাসপাতালে গেলে ওই হাসপাতালের অনভিজ্ঞ নার্স ও আয়ারা ইয়াসমিনকে জোর করে ডেলিভারীর করায়।

জোর করে ডেলিভারী করানোয় ইয়াসমিনের নবজাতক পুত্র অসুস্থ হয়ে পরলে বরিশাল শেবাচিম হাসপাতালে নিলে সেখানের চিকিৎসকেরা শিশুটিকে মৃত ঘোষণা করেন।

এদিকে বুধবার (৩০ডিসেম্বর) নিহত নবজাতকের পরিবার ও স্বজনদের উদ্যোগে ঘটনায় বিচার ও হাসপাতাল বন্ধের দাবি জানিয়ে উপজেলার বাইপাস (ফুল্লশ্রী) এলাকায় আগৈলঝাড়া-গোপালগঞ্জ আঞ্চলিক মহাসড়কের পাশে অবস্থিত দুঃস্থ মানবতার হাসাতালের সামনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

তদন্ত কমিটির প্রধান ডা. বখতিয়ার আল মামুন জানান, বৃহস্পতিবার সকালে তদন্ত কার্যক্রম শুরু করার সত্যতা স্বীকার করে বলেন, তিন দিনের মধ্যেই তিনি তদন্ত রিপোর্ট জমা দিবেন।

About admin

Check Also

বরিশালে প্রতীক পেয়েই প্রচারনায় ২২ চেয়ারম্যান প্রার্থী

প্রথম ধাপে বরিশল জেলার দুইটি উপজেলা পরিষদ নির্বাচনের দুইজন চেয়ারম্যান পদের প্রার্থীসহ চারজন তাদের মনোনয়নপত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *