Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় বই উৎসবে শিক্ষার্থীদের নতুন বই বিতরণ

আগৈলঝাড়ায় বই উৎসবে শিক্ষার্থীদের নতুন বই বিতরণ

বরিশালের আগৈলঝাড়ায় বছরের প্রথম দিন সরকারের বিনামূল্যের নতুন বই বিতরণের মধ্য দিয়ে ‘বই উৎসব’ পালিত হয়েছে।

সরকারী নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার সকালে সরকারী গৈলা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেম এর সভাপতিত্বে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন।

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম,সাবেক ভাইস চেয়ারম্যান জসীম সরদার, গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল ইসলামসহ শিক্ষার্থীদের অভিভাবকগন।

পরে কর্মকর্তা ও অতিথিবৃন্দ উপজেলার ভেগাই হালদার পাবলিক একাডেমী, শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে নতুন বই বিতরণ করে বই উৎসব পালন করেন। সূত্র মতে, উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ৯৮হাজার ৯৮সেট নতুন বই বিতরণ করা হবে।

অন্যদিকে মাধ্যমিক স্তরে ২লাখ ২হাজার ৬০পিচ বইয়ের চাহিদার বিপরীতে মাত্র ৯৮হাজার ৬০শ পিচ বই আসায় সংকটের মধ্যে বই বিতরণ করা হচ্ছে। এরমধ্যে শিক্ষা অফিসারের গাফিলাতির কারণে নবম শ্রেণির কোন বই না আসায় নবম শ্রেনির শিক্ষার্থীরা বই উৎসবে নতুন বই থেকে বঞ্চিত রয়েছে।

সরকারী নির্দেশনা অনুযায়ি ১ জানুয়ারী থেকে ১২ জানুয়ারী পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্যবিধি মেনে পর্যায়ক্রমে বিনামূল্যে বই বিতরণ করা হবে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

বরিশালের আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *